সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / অলিম্পিকে নতুন দ্রুততম মানবী আলফ্রেড

অলিম্পিকে নতুন দ্রুততম মানবী আলফ্রেড

শেরপুর নিউজ ডেস্ক: শেলি অ্যান ফ্রেজার প্রাইস ট্র্যাক থেকে সরে দাঁড়িয়েছেন। তার অনুপস্থিতিতে অলিম্পিকে নতুন দ্রুততম মানবীর দেখা পেলো বিশ্ব। শনিবার মেয়েদের ১০০ মিটার ফাইনালে দুর্দান্ত পারফর্ম করে সোনা জিতেছেন জুলিয়ান আলফ্রেড। সেন্ট লুসিয়াকে প্রথম কোনও অলিম্পিক পদক এনে দিলেন, তাও সোনা!

শুরু থেকে ট্র্যাকে গতির ঝড় তোলেন আলফ্রেড। বৃষ্টিভেজা ট্র্যাকে জাতীয় রেকর্ড ১০.৭২ সেকেন্ডে ফিনিশিং লাইন ছোঁন আলফ্রেড। বিশ্ব চ্যাম্পিয়ন ও রেস ফেভারিট শা’কারি রিচার্ডসন ১০.৮৭ সেকেন্ডে রৌপ্য জিতেছেন। ২০০০ সালের পর প্রথমবার স্প্রিন্টে কোনও মেডেল পেলো যুক্তরাষ্ট্র। তার স্বদেশী মেলিসা জেফারসন ১০.৯২ সেকেন্ড সময়ে ব্রোঞ্জ পেয়েছেন।

ডাবল অলিম্পিক চ্যাম্পিয়ন ফ্রেজার প্রাইস পঞ্চম অলিম্পিকে অংশ নিয়েছিলেন। কিন্তু সেমিফাইনালের কিছুক্ষণ আগে সরে দাঁড়ান তিনি। তার লেইনও ছিল খালি।

শনিবার এই ইভেন্টে শেষ হলো জ্যামাইকার আধিপত্য। শেষ চারটি অলিম্পিক স্বর্ণ জিতেছিল তারা, সম্ভাব্য ১২টি মেডেলের মধ্যে ১০টি পেয়েছিল দেশটি।

আলফ্রেড জাতীয় পতাকা গায়ে জড়িয়ে বললেন, “আজ সকালে আমি ঘুম থেকে জেগে লিখেছিলাম ‘জুলিয়ান আলফ্রেড, অলিম্পিক চ্যাম্পিয়ন।’ মানে আমি নিজের প্রতি বিশ্বাস রেখেছিলাম, যেটা ছিল গুরুত্বপূর্ণ। সেন্ট লুসিয়া থেকে আসা আমার কাছে অনেক অর্থবহ। বিশ্ব ইনডোরেও আমি এটা করেছিলাম। আমি জানতাম সেন্ট লুসিয়ানরা এই রেস দেখবে। তারা ঘরে বসে উদযাপন করছে নিশ্চয়। আমার মনে হয় লোকেরা এখন সেন্ট লুসিয়াকে খুঁজছে। এই জয় এখনও হজম হয়নি, আস্তেধীরে হবে। দেশে ফিরে সবার সঙ্গে উদযাপনে যোগ দিতে অধীর হয়ে আছি আমি।”

 

Check Also

দলের সঙ্গে এখনো যোগ দেননি সাকিব

শেরপুর নিউজ ডেস্ক: ভারতের বিপক্ষে সিরিজ শুরু হচ্ছে ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার থেকে। তবুও এখনো দলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − two =

Contact Us