সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / অন্তর্বর্তীকালীন সরকারে মূল কাজ হবে রাষ্ট্র সংস্কার

অন্তর্বর্তীকালীন সরকারে মূল কাজ হবে রাষ্ট্র সংস্কার

শেরপুর নিউজ ডেস্ক: অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শপথ গ্রহণ করেছেন শান্তিতে নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস। তার সঙ্গে শপথ গ্রহণ করেন এই সরকারের আরো ১৩ সদস্য। বৃহস্পতিবার (৮ আগস্ট) বঙ্গভবনের দরবার হলে রাত ৯টায় শপথ গ্রহণ করেন তারা। এসময় তাদের শপথ বাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

অন্তর্বর্তীকালীন সরকারে উপদেষ্টা হিসেবে শপথ নিয়েছেন পরিবেশ আইনবিদ সৈয়দা রিজওয়ানা হাসান। এ সরকারের প্রধান কাজ নিয়ে জানিয়েছেন তিনি। তিনি বলেন, অন্তর্বর্তীকালীন সরকারে মূল কাজ হবে রাষ্ট্র সংস্কার, বৈষম্য দূর করা, মানবাধিকার ও সুশাসন প্রতিষ্ঠা করা।

সৈয়দা রিজওয়ানা হাসান বঙ্গভবনের দরবার হলে রাত আটটার দিকে সাংবাদিকদের এ কথা বলেন। তিনি বলেন, রাষ্ট্র সংস্কার চাই। অন্তর্বর্তীকালীন সরকারের মেয়াদ কত দিন হতে পারে চাইলে তিনি বলেন, বিব্রতকর, কঠিন প্রশ্ন করবেন না। আপনাদের মতো কাজ করতে করতে এই জায়গায় এসেছি।

আরো যারা শপথ নিলেন-
অর্থনীতিবিদ ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহ উদ্দিন আহমেদ, সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল, মানবাধিকারকর্মী আদিলুর রহমান খান, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা হাসান আরিফ, সাবেক পররাষ্ট্রসচিব তৌহিদ হোসেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক মো. নাহিদ ইসলাম, আরেক সমন্বয়ক আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া, উন্নয়নকর্মী ফরিদা আখতার,  আ ফ ম খালিদ হাসান, নুরজাহান বেগম ও শারমিন মুরশিদ।
তবে ঢাকার বাইরে থাকায় শপথ নেননি সাবেক রাষ্ট্রদূত ও চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান সুপ্রদিপ চাকমা, বিধান রঞ্জন রায় ও ফারুকী আযম।

নির্ধারিত সময়েই শপথ অনুষ্ঠান শুরু হয়। এতে প্রায় ৪০০ অতিথি শপথ অনুষ্ঠানে উপস্থিত আছেন। অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে ড. ইউনূস শপথ গ্রহণের পর আরো ১৬ জন উপদেষ্টা শপথ নেন।

 

Check Also

কেন গলায় ফাঁস দিল ৯ বছরের শিশু মেঘলা!

  শেরপুর নিউজ ডেস্ক : মাদারীপুরের ডাসারে গলায় ফাঁস দিয়ে মেঘলা (৯) নামে এক তৃতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 7 =

Contact Us