Home / দেশের খবর / ড. ইউনূসকে শুভ কামনা জানালেন নরেন্দ্র মোদি

ড. ইউনূসকে শুভ কামনা জানালেন নরেন্দ্র মোদি

শেরপুর নিউজ ডেস্ক: বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শপথ নেয়ায় ড. মুহাম্মদ ইউনূসকে শুভ কামনা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বৃহস্পতিবার (৮ আগস্ট) ড. মুহাম্মদ ইউনূস শপথ নেয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এই শুভ কামনা জানান মোদি।

মোদি বলেন, বাংলাদেশের পরিস্থিতি স্বাভাবিক হবে বলে আশা করেন তিনি। বাংলাদেশের হিন্দু ও অন্যান্য সংখ্যালঘুদের নিরাপত্তা দেয়ার আহ্বান জানান তিনি।

নরেন্দ্র মোদি সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে বলেন, ‘নতুন দায়িত্বে আসায় অধ্যাপক মুহাম্মদ ইউনূসের জন্য শুভ কামনা রইল। আশা করছি দেশটিতে স্বাভাবিক অবস্থা ফিরবে। হিন্দু ও অন্যান্য সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করা হবে। শান্তি, নিরাপত্তা ও উন্নয়নের স্বার্থে আমরা বাংলাদেশের সঙ্গে কাজ করে যেতে প্রতিজ্ঞাবদ্ধ।’

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলেছে, বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হয়েছেন শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস। বর্তমানে বাংলাদেশের সরকারপ্রধান তিনি। প্রধান উপদেষ্টা পদটি প্রধানমন্ত্রী পদমর্যাদার সমতুল্য।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট গণ আন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। এর মধ্য দিয়ে তার টানা সাড়ে ১৫ বছরের শাসনের অবসান হয়। শেখ হাসিনার সরকারের পতনের পর গত তিনদিন দেশে কার্যত কোনো সরকার ছিল না। এই অবস্থায় অন্তর্বর্তী সরকার শপথ নিয়েছে।

 

 

Check Also

জাতিসংঘে ড.মুহাম্মদ ইউনূসের ভাষণ ২৭ সেপ্টেম্বর

শেরপুর নিউজ ডেস্ক: জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে আগামী ২৪ সেপ্টেম্বর নিউইয়র্ক যাচ্ছেন অন্তর্বর্তী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − two =

Contact Us