সর্বশেষ সংবাদ
Home / আইন কানুন / দুর্নীতির মামলা থেকে খালাস পেলেন ড. ইউনূস

দুর্নীতির মামলা থেকে খালাস পেলেন ড. ইউনূস

শেরপুর নিউজ ডেস্ক : গ্রামীণ টেলিকমের শ্রমিক কর্মচারীদের কল্যাণ তহবিলের টাকা আত্মসাতের অভিযোগে করা মামলা থেকে খালাস পেয়েছেন অন্তর্বর্তীকালীর সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

প্রত্যাহার চেয়ে দুদকের করা আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার ৪ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক রবিউল আলম রোববার মামলাটি বাতিল ঘোষণা করে তাকে খালাস দেন। সংশ্লিষ্ট আদালতের এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে গত বুধবার শ্রম আইন লঙ্ঘনের মামলা থেকে খালাস পান ড. ইউনূস।

১২ জুন এই মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠন করেন আদালত। মামলার অপর আসামিরা হলেন- গ্রামীণ টেলিকমের এমডি নাজমুল ইসলাম, সাবেক এমডি আশরাফুল হাসান, পরিচালক পারভীন মাহমুদ, নাজনীন সুলতানা, মো. শাহজাহান, নুরজাহান বেগম, এস এম হাজ্জাতুল ইসলাম লতিফী, আইনজীবী ইউসুফ আলী, জাফরুল হাসান শরীফ, গ্রামীণ টেলিকম শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. কামরুজ্জামান, সাধারণ সম্পাদক ফিরোজ মাহমুদ হাসান, প্রতিনিধি মাইনুল ইসলাম এবং গ্রামীণ টেলিকমের শ্রমিক-কর্মচারী ইউনিয়নের কামরুল হাসান।

প্রেক্ষাপট: গ্রামীণ টেলিকমের কর্মীদের লভ্যাংশের ২৫ কোটি ২২ লাখ ৬ হাজার ৭৮০ টাকা আত্মসাতের অভিযোগে করা মামলায় গত ১ ফেব্রুয়ারি ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক। গত ২ এপ্রিল অভিযোগপত্র আমলে নেন ঢাকা মহানগর আদালত।

দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে ২০২৩ সালের ৩০ মে মামলা করেন। তদন্ত প্রতিবেদনে বলা হয়, আসামিরা ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাৎ করেছেন। অবৈধভাবে অর্থ স্থানান্তর করা হয়েছে, যা মানি লন্ডারিং প্রতিরোধ আইনে অপরাধ।

 

 

Check Also

তদন্তে সম্পৃক্ততা না পেলে মামলা থেকে নাম বাদ দিতে নির্দেশনা

শেরপুর নিউজ ডেস্ক: ছাত্র-জনতার অভ্যুত্থান ঘিরে যেসব মামলা হচ্ছে, সেগুলোর প্রাথমিক তদন্তে কোনো আসামির সম্পৃক্ততা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − one =

Contact Us