সর্বশেষ সংবাদ
Home / স্বাস্থ্য / ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসার ব্যয় বহন করবে সরকার

ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসার ব্যয় বহন করবে সরকার

শেরপুর নিউজ ডেস্ক: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত সবার তালিকা প্রস্তুত করে চিকিৎসার সম্পূর্ণ ব্যয় সরকারের পক্ষ থেকে বহন করার সিদ্ধান্ত হয়েছে।

রোববার অন্তর্বর্তীকালীন সরকার এ সিদ্ধান্ত গ্রহণ করেছে। একই সঙ্গে আরও সাতটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সিদ্ধান্তগুলো হলো: ১। দ্রুত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত সবার তালিকা প্রস্তুত করে তাদের চিকিৎসার সম্পূর্ণ ব্যয় সরকারের পক্ষ থেকে বহন করা হবে। সেই লক্ষ্যে স্বাস্থ্য মন্ত্রণালয় সব হাসপাতালকে প্রয়োজনীয় নির্দেশ দেবে। সেইসাথে নিহতের পরিবারকে প্রয়োজনীয় সহায়তা দেওয়া হবে।
২। পররাষ্ট্র মন্ত্রণালয় অনতিবিলম্বে সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে বন্দি ৫৭ বাংলাদেশির মুক্তির বিষয়ে আলোচনা করবে। তাদের মুক্তির বিষয়ে প্রয়োজনে প্রধান উপদেষ্টাও পদক্ষেপ নেবেন।

৩। চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্তদের তালিকা প্রস্তুত করা হচ্ছে। অনতিবিলম্বে অতি বিতর্কিত চুক্তিগুলো বাতিল করা হবে এবং পর‍্যায়ক্রমে সব চুক্তি বাতিল করা হবে।

৪। বাংলাদেশ ব্যাংকের গভর্নর এবং সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যানের পদত্যাগপত্র গৃহীত হয়েছে। বাংলাদেশ ব্যাংকে দ্রুতই গভর্নর নিয়োগ দেওয়া হবে।

 

Check Also

এমপক্সের ভ্যাকসিনের অনুমোদন বিশ্ব স্বাস্থ্যসংস্থার

শেরপুর নিউজ ডেস্ক: আফ্রিকার পর বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ার প্রারম্ভে এমপক্সের প্রথম ভ্যাকসিনের অনুমোদন দিয়েছে বিশ্ব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × five =

Contact Us