সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / জাতীয় জরুরি সেবা ৯৯৯ চালু

জাতীয় জরুরি সেবা ৯৯৯ চালু

শেরপুর নিউজ ডেস্ক : দেশের জাতীয় জরুরি সেবা ৯৯৯ পূর্ণমাত্রায় চালু হয়েছে। মঙ্গলবার (১৩ আগস্ট) পুলিশ হেডকোয়ার্টার্স থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর রাজধানীর অনেক থানায় হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পুড়িয়ে দেওয়া হয় পুলিশের কাজে ব্যবহৃত গাড়িও। অস্ত্রসহ বিভিন্ন সরঞ্জাম ও নথি লুট করা হয়। এরপর পুলিশি ব্যবস্থা প্রায় ভেঙে পড়ে। বন্ধ হয়ে যায় পুলিশি সেবা। এতে ভোগান্তিতে পড়েন সেবাপ্রার্থীরা।

এ ছাড়া পুলিশে সংস্কারের ১১ দফা দাবিতে আন্দোলন শুরু করেন পুলিশ সদস্যদের একাংশ। দাবি না মানা পর্যন্ত কর্মবিরতি পালন করেন তাঁরা। এরই মধ্যে গত রোববার (১২ আগস্ট) রাতে অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেনের সঙ্গে বৈঠক হয় আন্দোলনরত পুলিশ সদস্যদের। বৈঠক শেষে তাঁরা কর্মবিরতি প্রত্যাহারে ঘোষণা দেন।

৯৯৯ হলো বাংলাদেশের জাতীয় জরুরি সেবা নম্বর। যেকোনো দুর্ঘটনার মুখোমুখি হলে জরুরি সেবা পেতে দেশের যেকোনো স্থান থেকে যে কেউ এই নম্বরে ফ্রি ফোন করতে পারেন। নম্বরটিতে ফোন করে পুলিশ, ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্স সেবা কিংবা এ-সংক্রান্ত তথ্য পাওয়া যায়। দিন-রাত ২৪ ঘণ্টা এ কল সেন্টার চালু থাকে। এই কল সেন্টারটি বাংলাদেশ পুলিশের অধীন পরিচালিত হচ্ছে।

Check Also

কেন গলায় ফাঁস দিল ৯ বছরের শিশু মেঘলা!

  শেরপুর নিউজ ডেস্ক : মাদারীপুরের ডাসারে গলায় ফাঁস দিয়ে মেঘলা (৯) নামে এক তৃতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × four =

Contact Us