সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / প্রধান উপদেষ্টার প্রেস সচিব এএফপির সাংবাদিক শফিকুল আলম

প্রধান উপদেষ্টার প্রেস সচিব এএফপির সাংবাদিক শফিকুল আলম

শেরপুর নিউজ ডেস্ক: অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা মুহাম্মদ ইউনূসের প্রেস সচিবের দায়িত্ব পেয়েছেন বার্তাসংস্থা এএফপির ব্যুরো চিফ শফিকুল ইসলাম।

মঙ্গলবার (১৩ আগস্ট) রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা আদেশে বলা হয়, প্রধান উপদেষ্টার মেয়াদকালে অথবা তার সন্তুষ্টি সাপেক্ষে (যেটি আগে ঘটে) এ পদে চুক্তিভিত্তিক দায়িত্ব পালন করবেন এ সাংবাদিক। আর সেজন্য সরকারের সচিবের পদমর্যাদা, মাসে ৭৮ হাজার টাকা বেতন ও অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন।

এছাড়া অপূর্ব জাহাঙ্গীরকে প্রধান উপদেষ্টার উপ-প্রেস সচিব ও শাব্বীর আহমদকে সহকারী একান্ত সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।
প্রধান উপদেষ্টার প্রেস সচিব হতে ডাক পাওয়ার খবর সাংবাদিক শফিকুল আলম সোমবার রাতে নিজেই ফেইসবুকে জানিয়েছিলেন।

তিনি লিখেছিলেন, “অধ্যাপক মুহাম্মদ ইউনূস আমাকে অন্তর্বর্তী সরকারে তার প্রেস সচিব হতে বলেছেন। তাকে এবং জাতির সেবা করতে পারার জন্য সম্মানিত বোধ করছি।”

গত ২০ বছর এএফপিতে কাজ করার কথা তুলে ধরে তিনি বলেন, “আমার ২০ বছরের নিয়োগদাতা প্রতিষ্ঠান এএফপিও চায় যেন আমি তাদের সাথে থাকি। তারা (এএফপি টিম) একটি বড় পরিবার। তারা আমাকে এত বছর ধরে এমনভাবে সাহায্য করেছে, যেমনটা একজন বাবা তার সন্তানের জন্য করে।”
তারপরও প্রেস সচিবের ‘চ্যালেঞ্জিং’ দায়িত্ব নেওয়ার জন্য প্রস্তুত বলে জানিয়েছেন শফিকুল।
বাংলাদেশ অবজারভারে ক্রীড়া সাংবাদিক হিসেবে শফিকুল ইসলামের সাংবাদিকতা জীবনের শুরু। সাড়ে সাত বছর ক্রীড়া সাংবাদিকতার পর বাণিজ্য বিষয়ে সাংবাদিকতা শুরু করেন ফাইন্যান্সিয়াল এক্সপ্রেসে। আড়াই বছর সেখানে কাজ করে ২০০৫ সালে এএফপিতে যোগ দেন।

 

 

 

 

Check Also

কেন গলায় ফাঁস দিল ৯ বছরের শিশু মেঘলা!

  শেরপুর নিউজ ডেস্ক : মাদারীপুরের ডাসারে গলায় ফাঁস দিয়ে মেঘলা (৯) নামে এক তৃতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 4 =

Contact Us