সর্বশেষ সংবাদ
Home / বিনোদন / পুরুষ মানেই সম্ভাব্য ধর্ষক: অভিনেত্রী গুলশানারা

পুরুষ মানেই সম্ভাব্য ধর্ষক: অভিনেত্রী গুলশানারা

শেরপুর নিউজ ডেস্ক : আরজি করকাণ্ডে রাজ্যে তোলপাড় শুরু হয়েছে। চারদিকে বিদ্রোহের ঢেউ আছড়ে পড়েছে। কর্তব্যরত অবস্থায় হাসপাতালের সেমিনার রুমে নারকীয় বর্বরতার শিকার আরজি করের চেস্ট মেডিসিন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী! যৌন নির্যাতন চালিয়ে খুন করা হয় ওই তরুণীকে। ঘটনার জেরে শহরের রাস্তায় নাগরিক মিছিল, ফেসবুক-ইনস্টাগ্রামে প্রতিবাদের হিড়িক।

রাত পেরোলেই ১৪ আগস্ট। আর স্বাধীনতা দিবসের প্রাক্কালে ‘মেয়েরা রাত দখল কর’ অভিযান চলবে গোটা বাংলাজুড়ে। এই আন্দোলনে শামিল হয়েছেন টালিউড অভিনেত্রী গুলশানআরা খাতুনও। তবে এ অভিনেত্রী ও নাট্যকর্মীর এক বিতর্কিত মন্তব্যের জেরে সামাজিকমাধ্যমে শুরু হয়েছে বিতর্ক। সেখানে সব পুরুষকে একই পাল্লায় মাপা হয়েছে। ‘সম্ভাব্য রেপিস্ট’ বলে মন্তব্য করেছেন এ ‘নারীবাদী’ অভিনেত্রী।

মঙ্গলবার ফেসবুকে একটি লিংক শেয়ার করে গুলশানআরা লেখেন— ‘হ্যাঁ, আমি বিশ্বাস করি ‘পুরুষ মানেই সম্ভাব্য ধর্ষক’। ছোট থেকে বাবার বন্ধু থেকে শুরু করে এত লোক গায়ে হাত মেরেছে যে, এটি আমার বিশ্বাস— পুরুষ জাতিকে ‘সম্ভাব্য ধর্ষক’। আমি আবার বলছি, চিৎকার করে বলছি— চাইলে আমাকে আনফ্রেন্ড করতে দ্বিধাবোধ কর না।’ এর পরিপ্রেক্ষিতে নারীরাও প্রতিবাদ জানিয়ে বলেছেন—ধর্ষক নারীও হয়, সেটিও ভয়ানক। কিন্তু তোমার কথার বিরোধিতা করছি…।

এরপর গুলশানআরা যোগ করেন, ‘অবধারিতভাবেই আমি ধর্ষণের হুমকি পাচ্ছি, আর ‘ভালো বন্ধু’দের থেকে ফোনও পাচ্ছি। ধর্ষক মানেই পুরুষ, আর ‘পুরুষ’ হলে ধর্ষক নন।’

যদিও অধিকাংশ নেটিজেন গুলশানআরার এই পুরুষবিদ্বেষী মনোভাবের সঙ্গে একমত নয়। টালিউডের অনেকেই এর বিরোধিতা করেছেন। কারণ ‘অভয়া’কে সুবিচার পাইয়ে দেওয়ার লড়াইয়ে শুধু তার মহিলা সহকর্মীরাই নয়, কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই চালাচ্ছেন পুরুষরাও।

Check Also

ডিভোর্সের এক বছর পরীমণির, শুকরিয়া আদায়

শেরপুর নিউজ ডেস্ক: চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে বিবাহ বিচ্ছেদের এক বছরপূর্তিতে ‘ডিভোর্স অ্যানিভার্সারি’ পালন করেছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 5 =

Contact Us