সর্বশেষ সংবাদ
Home / পড়াশোনা / এইচএসসি পরীক্ষা স্থগিত করে বিকল্প মূল্যায়ন দাবিতে মানববন্ধন

এইচএসসি পরীক্ষা স্থগিত করে বিকল্প মূল্যায়ন দাবিতে মানববন্ধন

শেরপুর নিউজ ডেস্ক: ১১ সেপ্টেম্বর থেকে অনুষ্ঠেয় এইচএসসি ও সমমানের বাকি পরীক্ষাগুলো স্থগিত করে বিকল্প মূল্যায়নসহ ৫ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন হয়েছে।

শনিবার (১৭ আগষ্ট) দুপুরে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ‘এইচএসসি-২৪ ব্যাচের পরীক্ষার্থী’ ব্যানারে এ মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে তারা জানান, জোর করে পরীক্ষা চাপিয়ে দেওয়া যাবে না। বর্তমানে এইচএসসি পরীক্ষার্থীরা মানসিকভাবে ক্ষতিগ্রস্ত এবং অনেক পরীক্ষার্থী বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শারীরিকভাবে আহত। ফলে সার্বিক পরিস্থিতি বিবেচনায় সবার কথা চিন্তা করে স্থগিত পরীক্ষা না নিয়ে বিকল্প মূল্যায়নের ব্যবস্থা করতে হবে। নতুন রুটিন অনুযায়ী ফলাফল প্রকাশ হতে ডিসেম্বর মাস চলে আসবে। এর ফলে মূল্যবান সময় অপচয় হবে এবং শিক্ষার্থীদের সামনের জীবন বাধাগ্রস্ত হবে। বিভিন্ন সময় বিভিন্ন নোটিশ দিয়ে বারবার পরীক্ষা স্থগিত করা হচ্ছে। এর ফলে পরীক্ষা দেওয়ার মনোভাব নষ্ট হয়ে গেছে। বিকল্প মূল্যায়নের ব্যবস্থা করতে হবে। হোক সেটা অনুষ্ঠিত পরীক্ষাগুলো থেকে অথবা জেএসসি-এসএসসি থেকে। অবিলম্বে এইচএসসি পরীক্ষার্থীদের দাবি মেনে বিকল্প পদ্ধতিতে মূল্যায়নের ব্যবস্থা গ্রহণ করতে হবে।

শিক্ষার্থীরা বলেন, আমাদের পরীক্ষা শেষ হয়ে ফলাফল প্রকাশ করে ভর্তি হতে অনেক লম্বা সময় লাগবে। তাই সরকারের কাছে দাবি- আমাদের সময় ও পরিস্থিতি বুঝে দ্রুত সময়ের মধ্যে বিকল্প মূল্যায়ন করা হোক।

 

 

 

 

Check Also

নিহত শিক্ষার্থীর পরিবারকে আর্থিক সহায়তা দেবে জাতীয় বিশ্ববিদ্যালয়

শেরপুর নিউজ ডেস্ক: জাতীয় বিশ্ববিদ্যালয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শিক্ষার্থীদের পরিবারকে আর্থিক সহায়তা দিবে। এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 4 =

Contact Us