সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / মিডিয়াকে বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারের অনুরোধ আইএসপিআরের

মিডিয়াকে বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারের অনুরোধ আইএসপিআরের

শেরপুর নিউজ ডেস্ক: ‘সেদিন বৈঠকে তরুণ সেনা কর্মকর্তাদের ক্ষোভের মুখে পড়েছিলেন সেনাপ্রধান’ শীর্ষক প্রতিবেদনটি উদ্দেশ্য প্রণোদিত এবং বিভ্রান্তিকর বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

মঙ্গলবার (২০ আগস্ট) এক প্রতিবাদ লিপিতে এমন তথ্য জানায় আইএসপিআর। পাশাপাশি গণমাধ্যমকে বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারের অনুরোধ জানিয়েছে আইএসপিআর।

আইএসপিআর বলছে, গতকাল সোমবার বিভিন্ন গণমাধ্যম কর্তৃক “সেদিন বৈঠকে তরুণ সেনা কর্মকর্তাদের ক্ষোভের মুখে পড়েছিলেন সেনাপ্রধান” শীর্ষক একটি প্রতিবেদন প্রচারিত হয়। শুধুমাত্র ভারতীয় পত্রিকা ‘দ্যা উইক’ এ প্রকাশিত একটি প্রতিবেদনের ওপর ভিত্তি করে যে সংবাদ প্রকাশিত হয়েছে, তা উদ্দেশ্য প্রণোদিত ও বিভ্রান্তিকর। সেনাবাহিনীর অভ্যন্তরীণ বিষয় সংক্রান্ত যেকোনো তথ্য সঠিকভাবে উপস্থাপনের জন্য আইএসপিআরের সাথে যোগাযোগ করায় সমীচীন।

আইএসপিআর আরও বলছে, প্রকৃতপক্ষে, ওই বৈঠকটি ছিল বাংলাদেশ সেনাবাহিনীর নিয়মিত একটি অভ্যন্তরীণ বৈঠক, যা অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ ও গঠনমূলক পরিবেশে অনুষ্ঠিত হয় এবং সুষ্ঠুভাবে সমাপ্তি হয়।

দেশপ্রেমী ও পেশাদার সেনাবাহিনী সংক্রান্ত এ ধরনের সংবাদ প্রচারের মাধ্যমে জনগণের নিকট বাংলাদেশ সেনাবাহিনীর গৌরবোজ্জ্বল ভাবমূর্তিকে ক্ষুণ্ন করার অপচেষ্টা করা হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনী সবসময় গণমাধ্যমের নিকট থেকে দায়িত্বশীল ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারের প্রত্যাশা করে।

সেনাবাহিনীর প্রতিটি সদস্য চেইন অব কমান্ডের প্রতি দৃঢ় আনুগত্য এবং বিশ্বস্ততা বজায় রেখে দায়িত্ব পালন করে, যার প্রতিফলন তারা প্রতিনিয়ত প্রমাণ করেছে এবং করছে। ভবিষ্যতে গণমাধ্যম কর্তৃক বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারের লক্ষ্যে সংশ্লিষ্ট সকল পক্ষের বক্তব্যের প্রতিফলন বাংলাদেশ সেনাবাহিনী আশা করে।

আইএসপিআর শুধুমাত্র বহির্দেশের কোনো সংবাদ মাধ্যমে প্রচারিত অপপ্রচারের ভিত্তিতে সংবাদ পরিবেশনের মাধ্যমে জনমনে বিভ্রান্তি সৃষ্টি না করা এবং অনিচ্ছাকৃতভাবে গুজব ছড়াতে সাহায্য না করার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

বস্তুনিষ্ঠ ও গঠনমূলক সংবাদ প্রচারের ক্ষেত্রে বাংলাদেশ সেনাবাহিনী সংবাদ মাধ্যমসমূহকে সর্বাত্মক সহযোগিতা প্রদানে বদ্ধপরিকর।

Check Also

আ. লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ গ্রেফতার

  শেরপুর নিউজ ডেস্ক : আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ গুলশান থেকে গ্রেফতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 2 =

Contact Us