Home / রাজনীতি / অন্তর্বর্তী সরকারকে এখনই সময়সীমা বেঁধে দেবে না বিএনপি

অন্তর্বর্তী সরকারকে এখনই সময়সীমা বেঁধে দেবে না বিএনপি

 

শেরপুর নিউজ ডেস্ক:

জাতীয় সংসদ নির্বাচন প্রশ্নে অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের নেতৃতাধীন অন্তর্বর্তী সরকারকে এখনই সময়সীমা বেঁধে দেবে না বিএনপি। সরকারকে উপযুক্ত সময় দেয়ার সিদ্ধান্ত নিয়েছে দলটি। তবে দলটির নীতিনির্ধারকদের মতে, অগ্রাধিকার ভিত্তিতে রাষ্ট্র সংস্কার করে সরকারের উচিত দ্রুত নির্বাচন দেয়া।

বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে অন্তর্বর্তী সরকারের বিষয়ে দলটির এ মনোভাবের কথা জানা গেছে। এই প্রথম এমন বৈঠকে সরকার গঠন ও তাদের কার্যক্রম নিয়ে বিশদ আলোচনা হয়। বৈঠকের শুরুতে কমিটির নতুন দুই সদস্য মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ ও এজেডএম জাহিদ হোসেনকে অভিনন্দন জানানো হয়।

এছাড়া বৈঠকে আগামী ১ সেপ্টেম্বর দলের প্রতিষ্ঠাবর্ষিকী জাঁকজমকভাবে পালনের সিদ্ধান্ত হয়। দিনটি উপলক্ষে দিনবাপী কয়েকদিনের মধ্যে ঘোষণা করবে দলটি। এছাড়া পিলখানা হত্যাকাণ্ডের পুনঃতদন্ত চেয়ে বিচারবিভাগীয় তদন্ত কমিটির দাবি তোলার সিদ্ধান্ত হয়।

বিএনপির স্থায়ী কমিটি মনে করছে, ধ্বংস করে ফেলা রাষ্ট্রের গুরুত্বপূর্ণ বিভাগগুলোতে সংস্কার প্রয়োজন। এজন্য যৌক্তিক সময় পর্যন্ত সবধরনের সহযোগিতা সরকারকে করবে তারা। বৈঠকে নেতারা বলেছেন, বিএনপি রাষ্ট্র সংস্কারের ৩১ দফা দিয়েছিল। সেই মোতাবেক অন্তর্বর্তী সরকার সংস্কার করছে। সরকারকে অগ্রাধিকার ভিত্তিতে এই সংস্কার করতে হবে। ব্যাপকভাবে সংস্কার রাজনৈতিক মতৈক্যের ভিত্তিতে নির্বাচিত সরকারই আগামী দিনে এগিয়ে নেবে।

নাম প্রকাশে অনিচ্ছুক কমিটির একজন সদস্য বলেন, সরকারকে সমর্থন ও সহযোগিতা অব্যাহত রাখা হবে। তাদের কোনো কাজের বিষয়ে এখন নেতিবাচক মন্তব্য করা হবে না।

বৈঠক সূত্র জানায়, সরকার গঠনের আগে সরকারকে তিন মাসের মধ্যে নির্বাচন দেয়ার দাবি করলেও এখন সেই অবস্থান থেকে সরে এসেছে দলটি। বৈঠকে সিদ্ধান্ত হয়, সরকারকে সময় দেবে বিএনপি। তবে সেই সময়টা কতদিন তা ঠিক হয়নি। পরিস্থিতি অনুযায়ী সময় ঠিক করা হবে। বিএনপি এই মুহূর্তে সরকারকে দ্রুত সময়ে নির্বাচনের দাবি জানাবে। সরকারকে সমর্থন ও সহযোগিতার আশ্বাস থাকবে তাদের বক্তব্যে।

গতকাল এক অনুষ্ঠানে শান্তিতে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূস’র নেতৃত্বাধীন অন্তবর্তীকালীন সরকার প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে এই অন্তর্বতী সরকার এসেছে। তাদের প্রধান কাজ হচ্ছে, একটি অবাধ সুষ্ঠু নির্বাচন করে জনগণের প্রতিনিধিদের হাতে ক্ষমতা তুলে দেয়া। তবে যে জঞ্জাল আওয়ামী লীগ সরকার রেখে গেছে সেটাকে দূর করতে অবশ্যই কিছু সময় দরকার।

তিনি আরো বলেন, একটি সঠিক সুন্দর নির্বাচন করতেও একটা সময়ের দরকার। সেই সময় অবশ্যই এদেশের মানুষ অন্তবর্তীকালীন সরকারকে দেবে। এই সরকার গত ১১ দিনে যেসব পদক্ষেপ নিয়েছে সেটারও ভুয়সী প্রশংসা করেন বিএনপি মহাসচিব।

Check Also

ছাত্র রাজনীতি নিষিদ্ধ চান ঢাবির ৮৪ শতাংশ শিক্ষার্থী

শেরপুর নিউজ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) দলীয় ছাত্র রাজনীতি পুরোপুরি নিষিদ্ধ চাচ্ছেন বিশ্ববিদ্যালয়ের প্রায় ৮৪ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × one =

Contact Us