সর্বশেষ সংবাদ
Home / স্বাস্থ্য / আন্দোলনে আহতদের চিকিৎসাসেবা নিশ্চিত করা হবে : স্বাস্থ্য উপদেষ্টা

আন্দোলনে আহতদের চিকিৎসাসেবা নিশ্চিত করা হবে : স্বাস্থ্য উপদেষ্টা

 

শেরপুর নিউজ ডেস্ক:

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ উপদেষ্টা নূরজাহান বেগম বলেছেন, বৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের সর্বোচ্চ চিকিৎসাসেবা নিশ্চিত করার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে।

বুধবার (২১ আগস্ট) সন্ধ্যায় শহীদ সোহ্‌রাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে বৈষম্যবিরোধী আন্দোলনে আহত চিকিৎসাধীন ছাত্র-জনতার চিকিৎসাসেবা পরিদর্শন শেষে স্বাস্থ্য উপদেষ্টা নূরজাহান বেগম এ কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে স্বাস্থ্য উপদেষ্টা বলেন, এখানে আহতরা চিকিৎসাসেবা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন। এ ছাড়া বৈষম্যবিরোধী আন্দোলনে আহত এবং নিহতদের তালিকা প্রণয়নে স্বাস্থ্য মন্ত্রণালয়ে গঠিত কমিটি কাজ করে যাচ্ছে। আমরা দেখেছি অনেকের এক পা কাটা গেছে, অনেকে সম্পূর্ণ দৃষ্টিশক্তি হারিয়েছেন। আমরা চেষ্টা করছি যাতে তাদের আরও উন্নত চিকিৎসা দেওয়া যায়। আমেরিকার সেবা ফাউন্ডেশনের সঙ্গে আমাদের যোগাযোগ হচ্ছে। আমরা চাচ্ছি তাদের কিছু ডাক্তার যদি বাংলাদেশে আসে তাহলে তাদের চিকিৎসাসেবা দিয়ে আমরা আরও ভালো করতে পারব।

তিনি আরও বলেন, দেশের বিভিন্ন জেলা থেকে আহতরা ঢাকায় এসে চিকিৎসা নিচ্ছেন। আমরা বলেছি সরকারি খরচে তারা সম্পূর্ণ বিনামূল্যে ঢাকায় এসে চিকিৎসা নিতে পারবে।

স্বাস্থ্য উপদেষ্টা নূরজাহান বেগম হাসপাতালের অস্থায়ী ক্যাজুয়ালটি বিভাগ, সার্জারি বিভাগ, অপারেশন থিয়েটার রুম পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি আহত আন্দোলনকারীদের খোঁজখবর নেন এবং তাদের সর্বোচ্চ চিকিৎসাসেবা সহায়তার আশ্বাস দেন।

পরিদর্শনকালে সোহ্‌রাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মোহাম্মদ শফিউর রহমান, হাসপাতালের চিকিৎসকবৃন্দ এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মেডিকেল টিম এবং প্রতিনিধিদল উপস্থিত ছিলেন।

Check Also

এমপক্সের ভ্যাকসিনের অনুমোদন বিশ্ব স্বাস্থ্যসংস্থার

শেরপুর নিউজ ডেস্ক: আফ্রিকার পর বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ার প্রারম্ভে এমপক্সের প্রথম ভ্যাকসিনের অনুমোদন দিয়েছে বিশ্ব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 14 =

Contact Us