সর্বশেষ সংবাদ
Home / স্বাস্থ্য / বন্যাকবলিত এলাকায় পর্যাপ্ত ওষুধ রাখতে হবে: স্বাস্থ্য উপদেষ্টা

বন্যাকবলিত এলাকায় পর্যাপ্ত ওষুধ রাখতে হবে: স্বাস্থ্য উপদেষ্টা

 

শেরপুর নিউজ ডেস্ক:

বন্যাকবলিত এলাকায় পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটসহ প্রয়োজনীয় ওষুধ সামগ্রী মজুতের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ উপদেষ্টা নূরজাহান বেগম।

শনিবার (২৪ আগস্ট) নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার বন্যাকবলিত বিভিন্ন এলাকা পরিদর্শন শেষে তিনি এ নির্দেশ দেন।

নূরজাহান বেগম বলেন, বন্যাকবলিত এলাকা এখন বিশুদ্ধকরণ ব্যতীত নলকূপের পানি পান করা যাবে না। তবে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট পর্যাপ্ত নেই। এমন পরিস্থিতিতে ফিটকিরি দিয়ে পানি বিশুদ্ধ করা যেতে পারে। বন্যা-পরবর্তী সময়ে ডায়েরিয়া, কলেরা ও চর্মরোগের প্রাদুর্ভাব দেখা দেয়। এ বিষয়ে এখন থেকেই সচেতন হতে হবে।

তিনি আরও বলেন, স্বাস্থ্য অধিদপ্তর ও মাঠ পর্যায়ের কর্মীদের জনগণকে সচেতন করার জন্য আরও দৃঢ় ভূমিকা রাখতে হবে। স্বাস্থ্যসেবা খাতের কর্মীদের জনবান্ধব ও সেবামূলক মনোভাব পোষণ করতে হবে। জনগণের কাছে সেবা প্রদানে খারাপ ব্যবহারের কোনো সুযোগ নেই।

স্বাস্থ্য উপদেষ্ট বলেন, স্বাস্থ্য ব্যবস্থায় বর্তমানে নানা সমস্যা বিদ্যমান। এসব সমস্যা সমাধান করে স্বাস্থ্যসেবা খাতকে উন্নত পর্যায়ে নিয়ে যেতে সময় ও সবার সহযোগিতা একান্ত প্রয়োজন।

কাশীপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় আশ্রয়কেন্দ্র, কাশীপুর মুহাম্মদিয়া ফাজিল মাদ্রাসা, ওয়াছেকপুর আল ফালাহ মডেল হাই স্কুল আশ্রয়কেন্দ্র, সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন নূরজাহান বেগম। আশ্রয়রত মানুষ বিশেষত নারী, শিশুদের সঙ্গে সামগ্রিক চিকিৎসাসেবা, ত্রাণ-সাহায্য, পরিবার পরিকল্পনা এবং নবজাতকের স্বাস্থ্য নিয়ে তিনি বিস্তারিত কথা বলেন। এ সময় নোয়াখালী জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখারসহ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের স্বাস্থ্যবিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

Check Also

এমপক্সের ভ্যাকসিনের অনুমোদন বিশ্ব স্বাস্থ্যসংস্থার

শেরপুর নিউজ ডেস্ক: আফ্রিকার পর বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ার প্রারম্ভে এমপক্সের প্রথম ভ্যাকসিনের অনুমোদন দিয়েছে বিশ্ব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine − seven =

Contact Us