সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / সচিবালয়ে আনসারদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ

সচিবালয়ে আনসারদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ

শেরপুর নিউজ ডেস্ক: রাজধানীর সচিবালয়ে অবরুদ্ধ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ ও সারজিস আলমকে উদ্ধার করতে গিয়ে আন্দোলনরত আনসারদের সঙ্গে শিক্ষার্থীদের ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে।

রোববার (২৫আগষ্ট) রাত ৯টার দিকে দুই সমন্বয়ককে উদ্ধার করতে শিক্ষার্থীরা সচিবালয়ের সামনে পৌঁছালে তাদের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করা হয়। এ ঘটনায় অন্তত ২০ শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানা গেছে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

আনসারদের হাতে অবরুদ্ধ উপদেষ্টারা, সচিবালয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা

এর আগে আনসার সদস্যদের বিরুদ্ধে সচিবালয়ে অবরুদ্ধ করে রাখার অভিযোগ করেন সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ। এক ফেসবুক পোস্টে তিনি লেখেন, সবাই রাজুতে আসেন। স্বৈরাচারীশক্তি আনসার হয়ে ফিরে আসতে চাচ্ছে। দাবি মানার পরও আমাদের সবাইকে সচিবালয়ে আটকে রাখা হয়েছে।

এ ছাড়াও ফেসবুক কমেন্টে জানান, ‘এসব করাচ্ছে এনামুল হক শামীম, শরিয়তপুর আসনের সাবেক এমপি। তার বড় ভাই এই আনসারের ডিজি ছিলেন। এবং এই সব আনসার তার ভাইয়ের রিক্রুটেড।’
বিভিন্ন দাবি নিয়ে উপদেষ্টার সঙ্গে আলোচনায় বসা আনসার প্রতিনিধি দলের সদস্যরা বলেন, আমাদের দাবি পূরণের আশ্বাস ও দেশের সার্বিক অবস্থা বিবেচনায় নিয়ে আমরা আন্দোলন স্থগিত ঘোষণা করছি।

এ সময় স্বরাষ্ট্র উপদেষ্টা জানান, আমরা তিন উপদেষ্টা এবং অন্যান্য সহকর্মী সবার সঙ্গে আলোচনা করে একটা সিদ্ধান্তে উপনীত হয়েছি যে, এখন থেকে আনসারে কোনো ‘রেস্ট প্রথা’ থাকবে না। একই সঙ্গে অন্যান্য দাবি-দাওয়াগুলো নিয়ে একটি কমিটি করা হবে। এই কমিটি সবকিছু পর্যালোচনা করে আমাদের কাছে প্রতিবেদন পাঠাবে। সেই প্রতিবেদনের ওপর ভিত্তি করে আমরা একটি সিদ্ধান্ত নেব।

 

Check Also

গণহত্যায় শহিদ পরিবার পাবে ৫ লাখ টাকা, আহতরা ১ লাখ

শেরপুর নিউজ ডেস্ক: ছাত্র–জনতার গণ-অভ্যুত্থানে শহিদদের পরিবার এবং আহত ব্যক্তিদের আর্থিক সহায়তা দেয়া হবে। ‘জুলাই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 4 =

Contact Us