সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / বগুড়ায় শেখ হাসিনা, কাদের, জয়, ইনুসহ ১৫৭ জনের নামে হত্যা মামলা দায়ের

বগুড়ায় শেখ হাসিনা, কাদের, জয়, ইনুসহ ১৫৭ জনের নামে হত্যা মামলা দায়ের

শেরপুর নিউজ ডেস্ক:
বগুড়ায় বৈষম্যবিরোধী আন্দোলনে বগুড়ার গাবতলী পৌর শ্রমিকদলের সিনিয়র সহ-সভাপতি জিল্লুর রহমান (৪২) হত্যার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, শেখ হাসিনার ছেলে ও সাবেক তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়সহ ১’শ ৫৭ জনের নাম উল্লেখ করে এবং আরও ৪শ’ জনকে অজ্ঞাতনামা আসামি করে বগুড়া সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

গত ২৪ আগস্ট মামলাটি দায়ের করেন নিহত জিল্লুরের স্ত্রী মোছা: খাদিজা। বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: সাইহান ওলিউল্লাহ মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

এ মামলায় উল্লেখযোগ্য অন্যান্য আসামিরা হলেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ, সাবেক ডাক ও তথ্য প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, সাবেক তথ্য প্রতিমন্ত্রী এম.আরাফাত রহমান, সাবেক আইজিপি আব্দুল্লাহ আল মামুন, সাবেক বিচারপতি আবুল হোসেন মোহাম্মদ শামছুদ্দিন চৌধুরী মানিক, সাবেক ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, অতিরিক্ত আইজিপি সাবেক ডিবি প্রধান হারুন অর রশিদ, পুলিশের সাবেক অতিরিক্ত যুগ্ম কমিশনার বিপ্লব কুমার, সাবেক অতিরিক্ত আইজিপি (সিআইডি) মোখলেছার রহমান, সাবেক এমপি ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু, সাবেক এমপি ও সাবেক হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল, সাবেক এমপি অপু উকিল, নারায়নগঞ্জের সাবেক এমপি শামীম ওসমান, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি রাগেবুল আহসার রিপু, সাবেক এমপি ডা: মোস্তফা আলম নাননু, সাবেক এমপি রেজাউল করিম বাবলু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি টি জামান নিকেতা, যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহন, বগুড়া শহর আওয়ামীলীগের সভাপতি রফি নেওয়াজ খান রবিন, আসাদুর রহমান দুলু, শুভাশীষ পোদ্দার লিটন, সুলতান মাহমুদ খান রনি,আব্দুল মান্নান আকন্দ, আনোয়ার হোসেন রানা, জুলফিকার রহমান শান্ত, অরুণ কান্তি রায় সিটন, আব্দুর রাজ্জাক পাইকাড় মিলু, আজিজার রহমান পাইকাড়, এড. মকবুল হোসেন মুকুল, এড. নরেশ মুখার্জ্জী, এড. আশিকুর রহমান সুজন, অধ্যক্ষ অধ্যাপক শামস উল আলম জয়।

মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নির্দেশদাতা হিসেবে উল্লেখ করা হয়েছে। গত ৪ আগস্ট দুপুরে বগুড়া শহরের ঝাউতলা এলাকায় ছাত্র-জনতার একদফার আন্দোলনে বগুড়া শহরে এসে নিহত হন বগুড়ার গাবতলী পৌর শ্রমিকদলের সিনিয়র সহ-সভাপতি জিল্লুর রহমান সরদার।

প্রকাশ থাকে যে, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে এর আগে বগুড়ায় আরও চারটি মামলা হয়েছে। এর মধ্যে তিনটি হত্যা এবং একটি হত্যা প্রচেষ্টার অভিযোগে।

Check Also

বগুড়ায় পিকআপ থেকে গাঁজা উদ্ধার, আটক ২

  শেরপুর নিউজ ডেস্ক: বগুড়ায় র‍্যাবের অভিযানে একটি মিনি পিকআপ ৩৩.২ কেজি গাঁজা উদ্ধারসহ দুই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 3 =

Contact Us