সর্বশেষ সংবাদ
Home / অপরাধ জগত / সোনালী ব্যাংকের সাবেক এমডিসহ ১০ জনের কারাদণ্ড

সোনালী ব্যাংকের সাবেক এমডিসহ ১০ জনের কারাদণ্ড

 

শেরপুর নিউজ ডেস্ক:

সোনালী ব্যাংকের চার কোটি পাঁচ লাখ টাকা আত্মসাতের মামলায় ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হুমায়ুন কবিরসহ ১০ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত।

রবিবার ঢাকার ৫ নম্বর বিশেষ দায়রা জজ আদালতের বিচারক ইকবাল হোসেন এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সোনালী ব্যাংকের জিএম ননী গোপাল নাথ, এজিএম সাইফুল হাসান, প্যারাগন প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেডের এমডি সাইফুল ইসলাম রাজা, পরিচালক আব্দুল্লাহ আল মামুন ও মন্ডল ট্রেডার্সের মালিক মকুল হোসেন, সোনালী ব্যাংকের ডিএমডি মাইনুল হক, জিএম মীর মহিদুর রহমান, ডিজিএম সফিজ উদ্দিন আহমেদ ও এজিএম কামরুল হোসেন খান।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে প্রথম ৬ জনকে একটি ধারায় ১০ বছর ও অরেক ধারায় ৭ বছর করে ১৭ বছরের কারাদণ্ড এবং শেষের চারজনকে একটি ধারায় সাত বছর ও অপর ধারায় তিন বছর করে ১০ বছরের কারাদণ্ডের আদেশ দেন আদালত।

রায় ঘোষণার সময় আসামিদের মধ্যে কারাগারে আটক মাইনুল হক, সফিজ উদ্দিন আহমেদ, মহিদুর ও কামরুল হোসেনকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণা শেষে তাদের সাজা পরোয়ানা দিয়ে আবার কারাগারে পাঠানো হয়। অপর ৬ আসামি পলাতক থাকায় আদালত তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

২০১৩ সালের ১ জানুয়ারি দুদকের উপ-পরিচালক মুজিবুর রহমান বাদী হয়ে রমনা থানায় এ মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে মিথ্যা ও প্রতারণার আশ্রয়ে ক্ষমতার অপব্যবহার করে সোনালী ব্যাংকের হোটেল শেরাটন শাখার অস্তিত্ববিহীন গ্রাহক মন্ডল ট্রেডার্সের একটি হিসেবে ভুয়া আইবিপি বাবদ চার কোটি ৫ লাখ টাকা পরিশোধ না করে পরবর্তীকালে সমন্বয় অন্তে আইবিপি ঋণ সৃষ্টি করে ওই টাকা আত্মসাৎ করেন। মামলাটি তদন্ত করে ২০১৪ সালের ২২ মে দুদকের সহকারী পরিচালক মশিউর রহমান চার্জশিট দাখিল করেন। ২০১৫ সালের ১৮ মে আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে আদালত ৬২ জন সাক্ষীর মধ্যে ৪৮ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

Check Also

দুই ছেলের মারধরে মারা গেলেন বাবা

  শেরপুর নিউজ ডেস্ক: ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই ছেলের মারধরে নাজিম উদ্দীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − 9 =

Contact Us