সর্বশেষ সংবাদ
Home / অন্যরকম খবর / ১০২ বছর বয়সে স্কাইডাইভ করে বিশ্ব রেকর্ড বৃটিশ নারীর

১০২ বছর বয়সে স্কাইডাইভ করে বিশ্ব রেকর্ড বৃটিশ নারীর

শেরপুর নিউজ ডেস্ক: ১০২ বছর বয়সী মানেট বেইলি প্রমাণ করেছেন যে বয়স কেবলই একটি সংখ্যা। নিজের জন্মদিন উদযাপন করতে আকাশ থেকে ঝাঁপিয়ে পড়ে রেকর্ড গড়ছেন তিনি। এই সাহসী কাজের মধ্যদিয়ে তিনি নিজের পছন্দের দাতব্য কাজের জন্য ১৩ হাজার ডলার (১০ হাজার পাউন্ড) সংগ্রহ করেছেন।

মানেট বেইলি দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় মহিলা রয়েল নেভাল সার্ভিসের সদস্য ছিলেন। তিনি ঝুঁকি নিতে কখনোই পিছপা হননি। ১০০ বছর বয়সে তিনি ব্রিটিশ গ্র্যান্ড প্রিক্সের অফিসিয়াল ট্র্যাকে ফেরারি গাড়ি চালিয়েছিলেন, গাড়ির গতি ছিল ১৩০ মাইল প্রতি ঘণ্টা। খবর নিউইয়র্ক পোস্টের।

প্রতিবেদনটিতে বলা হয়, রবিবার (২৬ আগস্ট) আকাশ থেকে ঝাঁপ দেয়ার পর তিনি সাংবাদিকদের বলেন, নতুন কিছু খোঁজার চেষ্টা সবসময় করতে হবে। আমি একজন প্যারাট্রুপারের জীবনসঙ্গী, কিন্তু নিজে কখনো স্কাইডাইভ করিনি।

এর আগে ৮৫ বছর বয়সী একজন পুরুষ প্রথমবারের মতো সফলভাবে স্কাইডাইভ সম্পন্ন করার পর নিজে ডাইভের সিদ্ধান্ত নেন বেইলি । তিনি বলেন, যদি ৮৫ বছরের এক বৃদ্ধ করতে পারেন, তাহলে আমিও পারব।

বেইলি বলেন, আমার বয়সের তুলনায় শারীরিকভাবে এতটা সুস্থ থাকার জন্য আমি কৃতজ্ঞ। নিজেকে খুবই ভাগ্যবতী মনে করি, কারণ এই বয়সেও এতটা ফিট এবং সুস্থ আছি। আমি এই সুস্থতা নষ্ট করতে পারি না, যখন অন্যরা আর্থ্রাইটিসে ভুগছে তখন আমি একটি সুস্থ জীবন যাপন করছি।

বেনহাল গ্রিনের একটি এয়ারফিল্ডে, যেখানে বেইলি গত ৩ দশক ধরে বাস করছেন, সেখানে তার পরিবার, বন্ধু এবং বহু দর্শক জমায়েত হয়েছিলেন এই দুর্দান্ত মুহূর্তের সাক্ষী হতে। এই অভিযানে তিনি ৩টি স্থানীয় চ্যারিটির জন্য অর্থ সংগ্রহ করেছেন, যার মধ্যে রয়েছে ইস্ট অ্যাঙ্গলিয়ান এয়ার অ্যাম্বুলেন্স, যারা ১৯৬৯ সালে তার ছেলের জীবন বাঁচিয়েছিল।

বেইলি স্কাই নিউজকে বলেন, যখন দরজা খুলল, তখন মনে হলো, আর কিছু করার নেই, শুধু ঝাঁপ দিতে হবে। আমি ঝাঁপ দিলাম, আমার মনে আছে, পা বাইরে গেল এবং তারপর সব কিছু ঝাপসা হয়ে গেল। আমি চোখ বন্ধ করে রেখেছিলাম। আমরা খুব দ্রুতগতিতে নামছিলাম।

বেইলি তার এই ঝাঁপের মাধ্যমে যুক্তরাজ্যের সবচেয়ে বয়স্ক স্কাইডাইভারের রেকর্ড গড়েছেন, যা পূর্বে ডেভন নিবাসী ভারডুন হেইস ২০১৭ সালে ১০১ বছর ৩৮ দিন বয়সে করেছিলেন।

বেইলির এই অর্জনকে স্বাগত জানিয়ে প্রিন্স উইলিয়াম একটি বার্তা পাঠিয়েছেন। তিনি লিখেছেন, ক্যাথরিন এবং আমি শুনেছি যে আপনি ১০২ তম জন্মদিনে প্যারাসুট দিয়ে ঝাঁপ দিচ্ছেন! আপনি ১০০ তম জন্মদিনে সিলভারস্টোনে ফেরারি রেস করেছিলেন, সুতরাং আমরা অবাক নই।

বেইলি তার দীর্ঘ জীবনের রহস্য জানাতে গিয়ে বলেন, ব্যস্ত থাকুন, সবকিছুতে আগ্রহী থাকুন, আপনার চারপাশের মানুষদের প্রতি সদয় হোন এবং তাদেরও আপনার প্রতি সদয় হতে দিন। আর অবশ্যই পার্টি করতে ভুলবেন না।

Check Also

২৩ বছরে ২৪ সন্তান!

শেরপুর নিউজ ডেস্ক: ২৩ বছরের বিবাহিত জীবনে সন্তানের সংখ্যা ২৪। এদের মধ্যে আবার কেউ যমজ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + twenty =

Contact Us