Home / দেশের খবর / বানভাসি মানুষের পাশে দাঁড়ান : রাষ্ট্রপতি

বানভাসি মানুষের পাশে দাঁড়ান : রাষ্ট্রপতি

 

শেরপুর নিউজ ডেস্ক:

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন দেশের চলমান বন্যা পরিস্থিতিতে বানভাসি মানুষের পাশে দাঁড়ানোর জন্য দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, আমার আশা, পরোপকারের মহান ব্রত নিয়ে যার যতটুকু সামর্থ্য আছে, তা দিয়েই সবাই অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়াবেন।

সোমবার (২৬ আগস্ট) বঙ্গভবনে জন্মাষ্টমী উপলক্ষে দেয়া এক শুভেচ্ছা বক্তব্যে রাষ্ট্রপতি এই আহ্বান জানান।

তিনি উল্লেখ করেন, বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের ১১টি জেলা ভয়াবহ বন্যায় ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। এসব এলাকার মানুষ মানবেতর জীবনযাপন করছে এবং তাদের জন্য নিরাপদ আশ্রয়, খাদ্য, পানি ও ওষুধসহ বহুমুখী সহায়তা প্রয়োজন। সরকার বন্যাকবলিত মানুষের সহায়তায় সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। বৈষম্যবিরোধী ছাত্র-জনতাও তাদের সাধ্যমতো সহায়তা দিয়ে যাচ্ছেন।

রাষ্ট্রপতি সাহাবুদ্দিন দেশের সব হিন্দু ধর্মাবলম্বীকে জন্মাষ্টমীর আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বলেন, ধর্ম-বর্ণ ও দলমত নির্বিশেষে সবাই দেশকে এগিয়ে নিতে একযোগে কাজ করুন। শ্রীকৃষ্ণের দর্শনের উল্লেখ করে তিনি বলেন, সমাজ থেকে অন্যায়-অত্যাচার, নিপীড়ন ও হানাহানি দূর করে মানুষে মানুষে অকৃত্রিম ভালোবাসা ও সম্প্রীতির বন্ধন গড়ে তোলাই ছিল শ্রীকৃষ্ণের মূল দর্শন।

তিনি আরো বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এই সম্প্রীতি আমাদের সংস্কৃতির অনন্য বৈশিষ্ট্য। জাতীয় অগ্রগতি ও সমৃদ্ধি ত্বরান্বিত করতে সমাজে বিদ্যমান সম্প্রীতি ও পারস্পরিক সৌহার্দ্য অটুট রাখতে হবে।

রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশের সংবিধান সব নাগরিকের সমান অধিকারের নিশ্চয়তা দিয়েছে। দেশকে এগিয়ে নিতে হলে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, সব ধর্মের মূল বাণী হচ্ছে মানবকল্যাণ। ধর্মীয় মূল্যবোধকে দেশ ও জনকল্যাণে কাজে লাগিয়ে পারস্পরিক সহমর্মিতা, সম্প্রীতি ও মানবিক মূল্যবোধের বন্ধনে নতুন প্রজন্মের জন্য একটি প্রগতিশীল ও শান্তিপূর্ণ সামাজিক ব্যবস্থা গড়ে তুলতে হবে।

রাষ্ট্রপতি আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশের সম্প্রীতি ও সাংস্কৃতিক ঐতিহ্য তুলে ধরতে এবং সমাজে ধর্মীয় সম্প্রীতি বজায় রাখতে পরমতসহিষ্ণু ও সহনশীল আচরণের উপর গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানে রাষ্ট্রপতির সহধর্মিনী ড. রেবেকা সুলতানা, সরকারের ধর্ম উপদেষ্টা আ ফ ম খালিদ হোসেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপদেষ্টা অধ্যাপক ডা. বিধান রঞ্জন রায় পোদ্দার, এবং হিন্দু ধর্মীয় গুরু ও অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

Check Also

কেন গলায় ফাঁস দিল ৯ বছরের শিশু মেঘলা!

  শেরপুর নিউজ ডেস্ক : মাদারীপুরের ডাসারে গলায় ফাঁস দিয়ে মেঘলা (৯) নামে এক তৃতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − 3 =

Contact Us