সর্বশেষ সংবাদ
Home / অপরাধ জগত / ১০ হাজার আনসার সদস্যকে আসামি করে ৩ থানায় মামলা

১০ হাজার আনসার সদস্যকে আসামি করে ৩ থানায় মামলা

শেরপুর নিউজ ডেস্ক: চাকরি স্থায়ীকরণের দাবিতে আন্দোলন করা সাধারণ আনসার সদস্যদের বিরুদ্ধে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তিন থানায় তিনটি মামলা করা হয়েছে। শাহবাগ, পল্টন ও রমনা থানায় করা এসব মামলায় প্রায় ১০ হাজার অজ্ঞাত আনসার সদস্যকে আসামি করা হয়েছে। এসব মামলায় এখন পর্যন্ত ৩৬৯ জন আনসার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মামলাগুলোতে সচিবালয়ে নাশকতা, বেআইনি সমাবেশ, পুলিশের কাজে বাধা দেওয়া, বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষ, হতাহত, সেনাবাহিনীর সদস্য আহত ও গাড়ি ভাঙচুরের অভিযোগে করা হয়েছে।

চাকরি জাতীয়করণসহ কয়েকটি দাবিতে আনসার সদস্যরা কয়েক দিন ধরে বিক্ষোভ করছিলেন। গতকাল রোববার তারা সকাল থেকে রাত পর্যন্ত সচিবালয় ঘেরাও করে রাখেন এবং তাৎক্ষণিকভাবে চাকরি জাতীয়করণের ঘোষণা দেওয়ার দাবি জানান।

এদিকে রাতে জাতির উদ্দেশে ভাষণে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস সবাইকে ধৈর্য ধরার আহ্বান জানান। এরপর এক পর্যায়ে সচিবালয় এলাকায় আনসার সদস্যদের সঙ্গে শিক্ষার্থীদের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।

দুই পক্ষের সংঘর্ষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আবদুল্লাহসহ অন্তত ৩০ শিক্ষার্থী আহত হন। এ সময় কয়েকজন আনসার সদস্য আহত হন।

শাহবাগ থানা সূত্রে জানা যায়, সচিবালয়ে হামলা-ভাঙচুরের ঘটনায় আনসার সদস্যদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। শাহবাগ থানার উপ-পরিদর্শক শামীম মীর বাদী হয়ে এ মামলা করেছেন। এই মামলার এজাহারে ২০৮ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত তিন হাজার আনসার সদস্যকে আসামি করা হয়েছে । এরমধ্যে শাহবাগ থানায় ১৮৯ জন আনসার সদস্য গ্রেপ্তার আছেন।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আজাহারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, শাহবাগ থানায় হওয়া মামলায় এজাহারনামীয় ২০৮ জন ও অজ্ঞাত হিসেবে দুই থেকে তিন হাজার আনসার সদস্যকে আসামি করা হয়েছে। এ মামলায় এখন পর্যন্ত ১৮৯ জন আনসার সদস্য গ্রেপ্তার রয়েছে।

এছাড়া একই অভিযোগে পল্টন থানায় আন্দোলনরত আনসার সদস্যদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। গতকাল রোববার পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) সুজানূর ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) সাজ্জাদ হোসেন ভূইয়া বাদি হয়ে এ মামলা করেন। মামলায় এজাহারে আসামি হিসেবে ১১৪ জন আনসার সদস্যের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত চার হাজার আনসার সদস্যকে আসামি করা হয়েছে। এ মামলায় রোববার রাত থেকে এখন পর্যন্ত ৯৫ জন আনসার সদস্য গ্রেপ্তার করা হয়েছে।

এ ঘটনায় রমনা থানায়ও আনসার সদস্যদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এই মামলায় এজাহারনামীয় আসামি ৯৮ জন ও অজ্ঞাত আসামি তিন হাজার। এছাড়া রমনা থানার মামলায় এখন পর্যন্ত ৮৫ জন আনসার সদস্য গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে ডিএমপির রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো.সারোয়ার জাহান বলেন, তিন থানায় আন্দোলনরত আনসার সদস্যদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। মামলায় তাদের বিরুদ্ধে হামলা ও ভাঙচুরের অভিযোগ আনা হয়েছে।

Check Also

দুই ছেলের মারধরে মারা গেলেন বাবা

  শেরপুর নিউজ ডেস্ক: ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই ছেলের মারধরে নাজিম উদ্দীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + four =

Contact Us