সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / ইংল্যান্ডে ইংলিশ কাউন্টিতে খেলবেন সাকিব আল হাসান

ইংল্যান্ডে ইংলিশ কাউন্টিতে খেলবেন সাকিব আল হাসান

 

শেরপুর নিউজ ডেস্ক:

পাকিস্তানের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে প্রথম টেস্ট জয় বাংলাদেশের। রাওয়ালপিন্ডিতে শান মাসুদের দলকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারায় টাইগাররা। এ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন সাকিব আল হাসান। বিশেষ করে দ্বিতীয় ইনিংসে গুরুত্বপূর্ণ ৩ ব্যাটার সাজঘরে ফিরিয়ে প্রতিপক্ষকে অল্প রানে গুটিয়ে দিতে বিশেষ ভূমিকা ছিল তার।

যদিও হত্যা মামলা মাথায় নিয়ে এ টেস্ট খেললেও তার পারফরম্যান্সে ছিল না কোনো প্রভাব। এ অবস্থায় জানা গেছে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষ করে, ইংল্যান্ডে যাবেন সাকিব। সেখানে ইংলিশ কাউন্টি লিগে খেলবেন বিশ্ব সেরা অলরাউন্ডার।

ইংলিশ কাউন্টি ক্লাব সারের হয়ে একটি চার দিনের ম্যাচে অংশ নেবেন সাকিব। এ জন্য এরই মধ্যে বিসিবি থেকে পেয়েছে অনাপত্তিপত্র। আগামী ৫ থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত, কাউন্টি ক্রিকেটে খেলতে ছাড়পত্র পেয়েছেন তিনি।

৯-১২ সেপ্টেম্বর, সামারসেটের বিপক্ষে লড়বে সারে। সেই ম্যাচ শেষ করেই ভারতের বিমান ধরবেন সাকিব। ১৯ নভেম্বর থেকে শুরু হবে ভারত সিরিজ। রোহিত-কোহিলদের বিপক্ষে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই টেস্ট ছাড়াও টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা বাংলাদেশের।

এর আগে ইংলিশ কাউন্টিতে খেলেছেন সাকিব। প্রথম বাংলাদেশি হিসেবে ২০০৯-১০ সালে ওস্টারশায়ারের হয়ে ৮টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছিলেন তিনি। এ ছাড়া লেস্টারশায়ারের জার্সিতে ২০১৩ সালে খেলেন ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্ট।

লম্বা বিরতি দিয়ে আবারও ইংলিশ কাউন্টিতে খেলতে যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার। আর এ সফর দিয়ে সারতে চান ভারত সফরের প্রস্তুতি। কোনো জটিলতা না থাকলে, সারের হয়ে কাউন্টি ম্যাচ খেলার পর, ভারতের বিমান ধরবেন তিনি।

১৯ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ। এরপর ২৭ সেপ্টেম্বর কানপুরে হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। এরপর ৬ অক্টোবর শুরু হবে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

Check Also

দলের সঙ্গে এখনো যোগ দেননি সাকিব

শেরপুর নিউজ ডেস্ক: ভারতের বিপক্ষে সিরিজ শুরু হচ্ছে ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার থেকে। তবুও এখনো দলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + 20 =

Contact Us