Home / খেলাধুলা / অভিযোগ প্রমাণ না হওয়া পর্যন্ত খেলানো হবে সাকিবকে!

অভিযোগ প্রমাণ না হওয়া পর্যন্ত খেলানো হবে সাকিবকে!

 

শেরপুর নিউজ ডেস্ক:

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে অসংখ্য হতাহতের ঘটনায় এখন প্রতিনিয়তই হত্যা মামলা দায়ের করা হচ্ছে বিভিন্ন থানায়। এরই মধ্যে একটি হত্যা মামলায় আসামী করা হয়েছে জাতীয় দলের ক্রিকেটার, অলরাউন্ডার সাকিব আল হাসানকেও। শুধু মামলা করাই নয়, সাকিবকে দল থেকে অপসারণ করে দেশে ফিরিয়ে আনার জন্য বিসিবিকে লিগ্যাল নোটিশও দেয়া হয়েছে।

আজ সেই লিগ্যাল নোটিশের জবাব দিয়েছে বিসিবি। সেখানে তারা নিজেদের অবস্থান দৃঢ়ভাবে তুলে ধরেছে। জানিয়েছে, সাকিব যেহেতু বিসিবির চুক্তিভূক্ত খেলোয়াড়, সে কারণে প্রয়োজনে তাকে আইনী সহায়তাও দেয়া হবে।

বিসিবি সভাপতি ফারুক আহমেদ আজ এ নিয়ে একটি জাতীয় দৈনিককে দেয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, সাকিবের নামে অভিযোগ দায়ের করা হয়েছে। এখনও তো সেই অভিযোগ প্রমাণিত নয়। আগে প্রমাণ হোক তারপর দেখা যাবে। এই অভিযোগ প্রমাণ করার জন্য অনেক ধাপ রয়েছে। তার আগ পর্যন্ত সাকিবকে খেলানো হবে।

ফারুক আহমেদ বলেন, ‘সাকিবের ব্যাপারে আমাদের সিদ্ধান্ত আগেরটাই। সে খেলা চালিয়ে যাবে। তাকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে একটা উকিল নোটিশ এসেছিল, আমরা আজ তার জবাবেও এটাই বলেছি।’

সাকিবের নামে মামলা নিয়ে বিসিবি সভাপতি বলেন, ‘সাকিবের বিরুদ্ধে অভিযোগ এখনো এফআইআর পর্যায়ে আছে। এরপরও অনেকগুলো ধাপ আছে। যতক্ষণ না তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হবে, ওকে আমরা খেলাব। পাকিস্তান সফরের পর দল ভারতে যাবে। সেখানেও আমরা সাকিবকে চাই।’

রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে ১০ উইকেটের ব্যবধানে পাওয়া জয়ে ভূমিকা ছিল সাকিব আল হাসানেরও। দ্বিতীয় ইনিংসে পাকিস্তানকে ১৪৬ রানে অলআউট করে দেয়ার পথে ৩ উইকেট নেন তিনি। টানা ১৭ ওভার বল করেন।

৩০ আগস্ট শুরু হবে দ্বিতীয় টেস্ট। ওই টেস্ট খেলে সাকিব দেশে না এসে চলে যাবেন ইংল্যান্ডে। সেখানে কাউন্টি ক্রিকেট খেলতে যাবেন তিনি। বিসিবি প্রেসিডেন্ট জানিয়েছেন, সাকিবকে কাউন্টি খেলতে অনাপত্তি পত্র দেয়া হয়েছে।

পাকিস্তান থেকে বাংলাদেশ দল ৪ সেপ্টেম্বর রাতে দেশে ফিরে আসবে। এরপর ১৫ সেপ্টেম্বর ভারত চলে যাবে দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলার জন্য।

Check Also

দলের সঙ্গে এখনো যোগ দেননি সাকিব

শেরপুর নিউজ ডেস্ক: ভারতের বিপক্ষে সিরিজ শুরু হচ্ছে ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার থেকে। তবুও এখনো দলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × one =

Contact Us