সর্বশেষ সংবাদ
Home / পড়াশোনা / ঢামেকসহ পাঁচ মেডিকেল কলেজে নতুন অধ্যক্ষ

ঢামেকসহ পাঁচ মেডিকেল কলেজে নতুন অধ্যক্ষ

 

শেরপুর নিউজ ডেস্ক:

দুই মেডিকেল কলেজের অধ্যক্ষের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল এবং ঢাকা মেডিকেল কলেজসহ দেশের পাঁচ সরকারি মেডিকেল কলেজে নতুন অধ্যক্ষ পদায়ন করা হয়েছে।

বুধবার (২৮ আগস্ট) স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপসচিব দুর-রে-শাহ্ওয়াজ সই করা প্রজ্ঞাপনে এ পদায়ন করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের নিম্নবর্ণিত কর্মকর্তাকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তাদের নামের পার্শ্বে বর্ণিত পদে ও কর্মস্থলে পদায়ন করা হলো।

পদায়ন করা পাঁচ অধ্যক্ষ হলেন, স্বাস্থ্য অধিদপ্তরের ঘোরাসিক সার্জারি বিভাগের ওএসডি অধ্যাপক ডা. মো. কামরুল আলমকে ঢাকা মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে পদায়ন করা হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ করা হয়েছে একই মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. মোহাম্মদ জসিম উদ্দিনকে। স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসেবে পদায়ন করা হয়েছে কুমিল্লা মেডিকেল কলেজের ইএনটি বিভাগের অধ্যাপক ডা. মো. মাজহারুল শাহীনকে। গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজের অধ্যক্ষ হয়েছেন বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজের এন্ডোক্রাইনোলজি বিভাগের অধ্যাপক ডা. মো. আজিজুল হক। রাজশাহী মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হয়েছেন একই মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ডা. খন্দকার মো. ফয়সল আলম।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, পদায়নকৃত কর্মকর্তাগণের যোগদানপত্র স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের পার-১ শাখার ই-মেইলে প্রেরণ করবেন; বদলি/পদায়নকৃত কর্মকর্তাগণ অবমুক্তির সময় বর্তমান কর্মস্থল হতে ছাড়পত্র গ্রহণ করবেন এবং এইচআরএম ডাটাবেজ থেকে মুভ আউট হবেন ও যোগদানের পর বদলিকৃত কর্মস্থলে মুভ ইন হবেন। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

অপর এক আদেশে ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আবদুল কাদের, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. এবিএম, মাকসুদুল আলমের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়েছে। বুধবার স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপসচিব দুর-রে-শাহ্ওয়াজ সই করা এক আদেশে এ চুক্তি বাতিল করা হয়।

আদেশে বলা হয়, চুক্তিভিক্তিক নিয়োগপ্রাপ্তদের স্ব-স্ব চুক্তিভিত্তিক নিয়েঅগ হতে অব্যহতি প্রদানের জন্য আবেদেন করেছেন। এমতাবস্থায় তাদের চুক্তি বাতিল পরবর্তী প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের নির্দেশ প্রদান করা হলো।

Check Also

অনার্স প্রথম বর্ষের পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ

শেরপুর নিউজ ডেস্ক: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২৩ সালের অনার্স (স্নাতক) প্রথম বর্ষের চূড়ান্ত পরীক্ষার পরিবর্তিত সময়সূচি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 2 =

Contact Us