সর্বশেষ সংবাদ
Home / আইন কানুন / দুর্নীতির দুই মামলায় খালাস পেলেন মির্জা আব্বাস

দুর্নীতির দুই মামলায় খালাস পেলেন মির্জা আব্বাস

শেরপুর নিউজ ডেস্ক: দুর্নীতি দমন কমিশনের করা পৃথক দুই মামলা খেকে খালাস পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) ঢাকার পৃথক দুটি বিশেষ জজ আদালতের বিচারক তাকে খালাস প্রদান করেন।

মির্জা আব্বাসকে প্লট বরাদ্দে অনিয়মের অভিযোগে দুদকের করা মামলায় খালাস প্রদান করেছেন আদালত। আজ ঢাকার বিশেষ জজ-৪ এর বিচারক রবিউল আলমের আদালত দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন।

এদিন দুদকের পাবলিক প্রসিকিউটর (পিপি) মীর আহমেদ আলী সালাম এ মামলা প্রত্যাহার চেয়ে আবেদন করেন। শুনানি শেষে আদালত বিরুদ্ধে বিচারাধীন মামলাটি প্রত্যাহারের আবেদন মঞ্জুর করে আসামিদের খালাস প্রদান করেন। এ মামলার অপর দুই আসামি হলেন- বিএনপির সাবেক এমপি আলী আসগর লবী ও সরকারি কর্মকর্তা মাহফুজুল ইসলাম।

প্লট বরাদ্দে অনিয়ম: খালাস পেলেন মির্জা আব্বাস
প্লট বরাদ্দের অনিয়মের মামলার অভিযোগ থেকে জানা যায়, মির্জা আব্বাস ২০০৬ সালে পূর্তমন্ত্রী থাকাকালে প্যাসিফিক কেমিক্যালস নামের একটি প্রতিষ্ঠানকে তেজগাঁও শিল্প এলাকায় ১৯ দশমিক ৪৪ কাঠা জমি বরাদ্দ দেন। দুদকের অভিযোগ, সাবেক এমপি আলী আসগর লবী ও সরকারি কর্মকর্তা মাহফুজুল ইসলামের যোগসাজশে অনিয়মের মাধ্যমে এ প্লট বরাদ্দ দেন তিনি। এ অভিযোগে দুদকের তৎকালীন উপ-পরিচালক সৈয়দ ইকবাল হোসেন শাহবাগ থানায় ২০০৭ সালের ১৫ জুলাই একটি মামলা করেন। পরের বছর ১১ ফেব্রুয়ারি আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

Check Also

তদন্তে সম্পৃক্ততা না পেলে মামলা থেকে নাম বাদ দিতে নির্দেশনা

শেরপুর নিউজ ডেস্ক: ছাত্র-জনতার অভ্যুত্থান ঘিরে যেসব মামলা হচ্ছে, সেগুলোর প্রাথমিক তদন্তে কোনো আসামির সম্পৃক্ততা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × five =

Contact Us