সর্বশেষ সংবাদ
Home / বিনোদন / ইন্ডিয়ান আইডলে সুযোগ পেলেন বগুড়ার জাহিদ

ইন্ডিয়ান আইডলে সুযোগ পেলেন বগুড়ার জাহিদ

 

শেরপুর নিউজ ডেস্ক:

ভারতের জনপ্রিয় সংগীত রিয়্যালিটি শো ‘ইন্ডিয়ান আইডল’র নতুন সিজন শুরু হতে যাচ্ছে। ইতিমধ্যেই দেশটির বিভিন্ন রাজ্যে চলছে এর বাছাই পর্বের অডিশন। আর সেখানে অংশ নিয়ে ‘ইন্ডিয়ান আইডল’র দ্বিতীয় রাউন্ডের জন্য নির্বাচিত হয়েছেন বগুড়ার ছেলে জাহিদ অন্তু।

গত ১৮ জুলাই কলকাতার মহাত্মা গান্ধী রোডের পিবি একাডেমিক স্কুল ভেন্যুতে বাছাই পর্বে অডিশন দিয়েছিলেন জাহিদ অন্তু। এর মাধ্যমে প্রথমবারের মতো কোনো বাংলাদেশি এই অনুষ্ঠানের প্রাথমিক রাউন্ডে নির্বাচিত হলেন।

এর আগে সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি বিভিন্ন শিল্পীর জনপ্রিয় গানগুলো গিটারের তালে তালে ‘কাভার’ করে বেশ পরিচিতি লাভ করেন তিনি। পাশাপাশি দেশের একটি বেসরকারি টিভি চ্যানেল আয়োজিত রিয়্যালিটি শো ‘ইয়াংস্টার সিজন ২’-এর চ্যাম্পিয়ন হয়েছিলেন জাহিদ অন্তু।

ইন্ডিয়ান আইডলে অংশ নেওয়ার উদ্দেশে জাহিদ কলকাতা যাননি, গিয়েছিলেন ব্যক্তিগত কাজে। পরে জানতে পারেন সেখানে ‘ইন্ডিয়ান আইডল’র জন্য অডিশন হচ্ছে।

গণমাধ্যমে তিনি বলেন, ‘‘আমি জানতাম ইন্ডিয়ার বাইরে থেকে কেউ অংশ নিতে পারে না। কিন্তু এই প্রতিযোগিতার একজন বলেছিল, ‘আসো, চেষ্টা করে দেখ।’ গিয়ে পাসপোর্ট দেখিয়ে যাবতীয় নিয়মকানুন মেনে অডিশন দিই।’’

ইন্ডিয়ান আইডলের প্রাথমিক রাউন্ডে নির্বাচিত হয়ে সম্প্রতি দেশে ফিরেছেন জাহিদ অন্তু। একদিনে তিনটি পর্বে বেশ কিছু হিন্দি গান পারফর্ম করতে হয়েছে তাকে। জাহিদ অন্তু বললেন, ‘প্রথমে যখন ফরম পূরণ করতে যাই তখন ভয় পেয়েছি। কারণ আমরা একসঙ্গে সবাই বসে গ্রুমিং করছিলাম, সবাই এত ভালো গায় ভাবছিলাম যে অনেক কঠিন হবে।’

জানা যায়, প্রাথমিক বাছাই পর্বে পশ্চিমবঙ্গে প্রায় সাত-আটশ’ প্রতিযোগী ছিলেন। সেখান থেকে মনোনীত হয়েছেন ৩০-৪০ জনের মতো। ওই প্রতিযোগিতায় ‘খামোশিয়া’, ‘দিল দে দিয়া হ্যাঁয়’, ‘জানাম’, ‘দিল ইবাদত’সহ বেশকিছু হিন্দি গান পারফর্ম করেছেন জাহিদ।

বিচারকের আসনে ছিলেন ভারতের গুণী শিল্পীরা। জাহিদ একজন বাংলাদেশি জানতে পেরে তারা তার সঙ্গে বাংলা ভাষাতেও কথা বলেন। দেশের সাম্প্রতিক পরিস্থিতি উঠে এসেছে সেসব আলাপনে। তিনি বললেন, ‘‘সেকেন্ড যে রাউন্ড হলো, এটাতে পাঁচজন বিচারক ছিলেন। যথারীতি আমি গান গাওয়া শুরু করেছি, গান গাওয়ার পরে সিভি পড়ে বললেন, ‘তুম বাংলাদেশ হু?’ বললাম, ‘হা’।

আরও বললেন, ‘শুনকে নেহি লাগাকি তুম বাংলাদেশ হু!’ (গান শুনে বোঝা যায়নি তুমি বাংলাদেশি!) এরপর জিজ্ঞেস করেছেন আমাদের দেশের অবস্থা কী? যখন শুনেছেন আমি বাংলাদেশি, তখন আমার সঙ্গে বাংলায় কথা বলেছেন। তিনি আরও বলেন, তিন দফা গাইতে হয়েছে।

মিউজিক ছাড়া, গিটার বাজিয়ে এবং পরে মিউজিকের সঙ্গে সবগুলো হিন্দি গান গেয়েছি। আমার পারফর্মে বিচারকরা খুশি ছিলেন। ওখানে যারা ছিলেন সবাই একবাক্যে বলেছেন, আমি মোস্ট ডির্জাভিং। ভাগ্য ভালো হলে আগামি সপ্তাহের মধ্যে সেখান থেকে কল পাবো। তারা ফোন নাম্বার ও যোগাযোগের ঠিকানা রেখে দিয়েছে। যদি সুযোগ পাই তাহলে এরপর সরাসরি মুম্বাই যেতে হবে।

এত ভালো হিন্দি কীভাবে রপ্ত করছেন, এমন প্রসঙ্গে এই তরুণের ভাষ্য, ‘যখন ক্লাস ফোর কি ফাইভে পড়ি তখন আমার একজন টিচার ছিলেন, বাসায় এসে আমাকে পড়াতেন। রানু স্যার। উনি খুব বেশি হিন্দি গান শুনতেন, বিশেষ করে আতিফ আসলামের গান শুনতেন। তারপর যখন টিভি দেখেছি, ওই গানগুলোই বসে বসে শুনেছি। গাইতে পারতাম, সাথে সাথে গাইতাম। এভাবেই আস্তে আস্তে ইমপ্রুভ (উন্নতি) হয়েছে।’

সবকিছু ঠিক থাকলে, ইন্ডিয়ান আইডলে অংশ নিতে মুম্বাই যাবেন জাহিদ অন্তু। এর আগে তিনি দেশীয় রিয়্যালিটি শো ‘ইয়াংস্টার সিজন-২’তে চ্যাম্পিয়ন হয়েছিলেন। পাশাপাশি বেশ কয়েকটি মৌলক গানও গেয়েছেন।

বগুড়া আর্মড ব্যাটালিয়ন পাবলিক স্কুল এন্ড কলেজে (এপিবিএন) পড়ালেখা করা জাহিদ অন্তু ২০১৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। জাহিদ অন্তু জানান, বগুড়া এপিবিএন স্কুল এন্ড কলেজে পড়ার সময় মূলত ওই প্রতিষ্ঠানের তৎকালীন অধ্যক্ষ তোফাজ্জল হোসেন জিন্নাহর অনুপ্রেরণায় গান গাওয়া শুরু করেন।

এছাড়া তার পরিবারের সুপার সার্পোট ছিল। জাহিদ অন্তু গান গেয়ে শুধু ভাইরাল নয়, বিখ্যাত হতে চান। তিনি বলেন, বিখ্যাত হওয়ার জন্য ভাইরাল একটি মাধ্যম বা সহায়ক হিসেবে কাজ করে।

Check Also

ডিভোর্সের এক বছর পরীমণির, শুকরিয়া আদায়

শেরপুর নিউজ ডেস্ক: চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে বিবাহ বিচ্ছেদের এক বছরপূর্তিতে ‘ডিভোর্স অ্যানিভার্সারি’ পালন করেছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 4 =

Contact Us