সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / দ্রুত বন্যায় ক্ষয়ক্ষতি নিরূপণের কাজ করছে অন্তর্বর্তী সরকার: উপদেষ্টা সাখাওয়াত

দ্রুত বন্যায় ক্ষয়ক্ষতি নিরূপণের কাজ করছে অন্তর্বর্তী সরকার: উপদেষ্টা সাখাওয়াত

 

শেরপুর নিউজ ডেস্ক:

 

অন্তর্বর্তী সরকার দ্রুত বন্যায় ক্ষয়ক্ষতির নিরূপণ ও বন্যাদুর্গতদের পুনর্বাসনে কাজ করছে বলে জানিয়েছেন বস্ত্র ও পাট এবং নৌ পরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন। তিনি বলেন, দ্রুত বন্যায় ক্ষয়ক্ষতির নিরূপণ ও বন্যাদুর্গতদের পুনর্বাসনে কাজ করছে অন্তর্বর্তী সরকার। বন্যায় ক্ষতির পরিমান দেখে যারা প্রাপ্য, তাদের বিষয়ে আলোচনা করে সরকার ব্যবস্থা নেবে।

শনিবার (৩১ আগস্ট) কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা ও বুড়িচং উপজেলায় বন্যার্তদের জরুরি চিকিৎসাসেবা ও ঔষধ বিতরণের পর তিনি আরও বলেন, সপ্তাহখানেক আগেও কুমিল্লায় ত্রাণ দিয়েছি। আজ জরুরি ওষুধ- যা বন্যা পরবর্তী সময় দরকার হয় ও একদল বিশেষজ্ঞ চিকিৎসক নিয়ে এসেছি। জেলা প্রশাসনের সাথে কথা বলেছি।

উল্লেখ্য, এ দিন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত হয়ে কুমিল্লার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন ৬ জনের খোঁজ-খবরও নেন উপদেষ্টা এম সাখাওয়াত হোসেন। পরে বন্যার কারণে অসুস্থদের পরিদর্শন ও চিকিৎসাসেবা দেওয়া হয়।

উপদেষ্টা এম সাখাওয়াত হোসেনের নিজ উদ্যোগ ও এইচ এন্ড এইচ ফাউন্ডেশন, পিএসও, এস এস গ্রুপের ও অন্যান্য সংগঠনের সহায়তায় প্রায় ৭০ হাজার ওষুধ এবং ১০০০ প্যাকেট শিশুখাদ্য বিতরণ করা হয়েছে। এর মধ্যে পাউডার দুধ, চকোলেট, ম্যাংগো বার,বিস্কুট, চিপস, চানাচুরও প্রদান করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন চৌদ্দগ্রাম সেনা ক্যাম্পের লে. কর্নেল মো. মাহমুদুল হাসান, উপজেলা নির্বাহী অফিসার মো. রহমতুল্লাহ, সার্কেল এএসপি জাহিদুল ইসলামসহ সেনাবাহিনীর অন্যান্য কর্মকর্তা ও বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা।

Check Also

কেন গলায় ফাঁস দিল ৯ বছরের শিশু মেঘলা!

  শেরপুর নিউজ ডেস্ক : মাদারীপুরের ডাসারে গলায় ফাঁস দিয়ে মেঘলা (৯) নামে এক তৃতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 4 =

Contact Us