Home / বগুড়ার খবর / বগুড়ায় সাক্ষরতার হার ৭২ দশমিক ৪৪ শতাংশ

বগুড়ায় সাক্ষরতার হার ৭২ দশমিক ৪৪ শতাংশ

শেরপুর নিউজ ডেস্ক : দেশে সাক্ষরতার হার ৭৪ দশমিক ৬৬ শতাংশ হলেও বগুড়ায় এই হার ৭২ দশমিক ৪৪ শতাংশ। অর্থাৎ জাতীয় সাক্ষরতার হারের চেয়ে বগুড়ায় সাক্ষরতার হার ২ দশমিক ২২ শতাংশ কম।

আগামী ৮ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষ্যে মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুরে বগুড়া জেলা প্রশাসনের কার্যালয়ে এক প্রস্তুতি সভায় এই তথ্য উঠে এসেছে। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আরাফাত হোসেনের সভাপতিত্বে সভায় দিবসটি উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে ওইদিন সকাল ৯টায় শিক্ষার্থী, শিক্ষক ও শিক্ষা-কর্মকর্তাদের নিয়ে আনন্দ শোভাযাত্রা এবং পরে জেলা প্রশানের সম্মেলন কক্ষে আলোচনা সভা। সভায় জানানো হয়, ২০২২ সালের পরিসংখ্যান অনুযায়ী দেশে সাক্ষরতার হার ৭৪ দশমিক ৬৬ শতাংশ এবং বগুড়ায় এই হার ৭২ দশমিক ৪৪ শতাংশ।

এই হার কীভাবে বাড়ানো যায় সেই লক্ষ্য সরকারি ও বেসরকারিভাবে কাজ করতে হবে। সভায় উপস্থিত ছিলেন জেলা শিক্ষা কর্মকর্তা মো. হজরত আলী, সিনিয়র তথ্য অফিসার মুহা. মাহফুজার রহমান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. রেজোয়ান হোসেন, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার মো. সাজ্জাদ হোসেন প্রমুখ।

Check Also

বগুড়ায় পিকআপ থেকে গাঁজা উদ্ধার, আটক ২

  শেরপুর নিউজ ডেস্ক: বগুড়ায় র‍্যাবের অভিযানে একটি মিনি পিকআপ ৩৩.২ কেজি গাঁজা উদ্ধারসহ দুই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × four =

Contact Us