সর্বশেষ সংবাদ
Home / অপরাধ জগত / ৯৬ মামলায় জামিনে মুক্ত রিজেন্টের সেই সাহেদ

৯৬ মামলায় জামিনে মুক্ত রিজেন্টের সেই সাহেদ

 

শেরপুর নিউজ ডেস্ক:

দুর্নীতি ও করোনা সার্টিফিকেট জালিয়াতিসহ বিভিন্ন ঘটনায় ৯৬ মামলার আসামি রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ জামিন পেয়ে কারাগার থেকে বের হয়ে গেছেন। বুধবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬.৩০ টায় ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে বের হন তিনি।

জামিন আদেশ যাচাই-বাছাই শেষে সকল গোয়েন্দা সংস্থার অনাপত্তি পাওয়ার পর শাহেদকে জামিনে মুক্তি দেয়া হয় বলে জানানো হয়েছে জামিন আদেশে।

২০২০ সালের ১৫ জুলাই সাহেদকে সাতক্ষীরা থেকে গ্রেপ্তার করে র্যাব। এরপর তার নামে প্রতারণা, অনিয়মের নানা অভিযোগ সামনে আসতে থাকে। পরে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সাহেদ ও তার সহযোগীদের বিরুদ্ধে একের পর এক মামলা হয়।

কারাগারে থাকাকালে ২০২০ সালের ৫ নভেম্বর সম্পদের হিসাব চেয়ে সাহেদকে নোটিশ পাঠায় দুদক। নোটিশে ২১ কার্যদিবসের মধ্যে তাকে সম্পদের বিবরণী জমা দিতে বলা হয়। বেঁধে দেয়া সময়ের মধ্যে তিনি সম্পদ বিবরণী জমা না দেওয়ায় অতিরিক্ত আরও ১৫ কার্যদিবস সময় দেয়া হয়। সাহেদের পরও তা জমা দেননি।

এরপর সম্পদের হিসাব না দেয়া ও অবৈধভাবে এক কোটি ৬৯ লাখ টাকার সম্পদ অর্জনের অভিযোগে ২০২১ সালের ১ মার্চ দুদকের উপপরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী বাদী হয়ে দুদকের ঢাকা জেলা সমন্বিত কার্যালয়-১ এ মামলা করেন।

গত বছরের ২ ফেব্রুয়ারি দুদক আদালতে চার্জশিট জমা দেয়। এর পর গত বছরের ১৭ জুলাই সাহেদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে আদালত ১০ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

সাহেদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে বেশ কয়েকটি মামলা হয়। এর মধ্যে অস্ত্র আইনের একটি মামলায় ২০২০ সালের ২৮ সেপ্টেম্বর তাকে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন একটি আদালত।

Check Also

যৌথ বাহিনীর অভিযানে ১৪৪ অস্ত্র উদ্ধার, গ্রেফতার ৬৪

শেরপুর নিউজ ডেস্ক: যৌথ বাহিনীর অভিযানে এখন পর্যন্ত বিভিন্ন প্রকারের ১৪৪টি অস্ত্র উদ্ধার করা হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × two =

Contact Us