সর্বশেষ সংবাদ
Home / বিদেশের খবর / কমলার ‌‌হাসিতে মুগ্ধ পুতিন যা বললেন

কমলার ‌‌হাসিতে মুগ্ধ পুতিন যা বললেন

 

শেরপুর নিউজ ডেস্ক:

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে কমলা হ্যারিসেরই জয় দেখতে চাইলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এক সময়ের ‌‌‘বন্ধু’ ডোনাল্ড ট্রাম্পের পরিবর্তে কমলাকে পছন্দ করার কারণ হিসেবে ডেমোক্রেট নেত্রীর ‌‌‘সংক্রামক’ হাসির কথাই উল্লেখ করেছেন রুশ প্রেসিডেন্ট।

বৃহস্পতিবার কমলা হ্যারিসকে নিয়ে এমনই বিদ্রূপাত্মক মন্তব্য করেন পুতিন।

রাশিয়াপন্থি প্রচারণা চালিয়ে নভেম্বরের নির্বাচনকে প্রভাবিত করার কথিত বেআইনি পরিকল্পনার ঘটনায় রুশ গণমাধ্যমের দুই নির্বাহীকে মার্কিন বিচার বিভাগ অভিযুক্ত করার একদিন পর, পুতিন এমন বিদ্রূপাত্মক মন্তব্য করলেন।

প্রেসিডেন্সিয়াল নির্বাচনী দৌড় থেকে জো বাইডেন সরে যাওয়ার আগে চলতি বছরের শুরুর দিকে ভ্লাদিমির পুতিন বলেছিলেন, তিনি ডোনাল্ড ট্রাম্পের চেয়ে জো বাইডেনকে বেশি পছন্দ করেন। কারণ সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প একজন পুরোনো স্কুলের রাজনীতিবিদ; যাকে আগেই অনুমান করা যায়।

তবে মস্কো প্রকৃতপক্ষে ট্রাম্পের জয় চায় বলেই মার্কিন গোয়েন্দা সংস্থাগুলো বিশ্বাস করে। কারণ রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে ইউক্রেনের প্রতি সমর্থনের ক্ষেত্রে ট্রাম্প খুব বেশি প্রতিশ্রুতিশীল নন।

এখন যুক্তরাষ্ট্রের নির্বাচনকে কীভাবে দেখছেন- এমন প্রশ্নের জবাবে ভ্লাদিভোস্টকে অনুষ্ঠিত ইস্ট ইকোনোমিক ফোরামে (ইইএফ) পুতিন বলেন, এটা মার্কিন জনগণের পছন্দ। এর পরই তিনি বলেন, হ্যারিসের প্রতি সমর্থন দেওয়ার জন্য বাইডেন তার সমর্থকদের আহ্বান জানিয়েছেন। আমরাও তাই করব, আমরা তাকে সমর্থন করব।

রুশ প্রেসিডেন্টের এমন মন্তব্যের সময় অনুষ্ঠানের উপস্থাপক ও পুতিন- উভয়কেই হাসতে দেখা যায়। এ সময় অনুষ্ঠানে উপস্থিত দর্শকদের কাছ থেকেও সাধুবাদ পান তিনি।

হ্যারিস সম্পর্কে নিজের দৃষ্টিভঙ্গির বিষয়ে পুতিন বলেন, তিনি অত্যন্ত খোলা মনের এবং এমনভাবে সংক্রামক হাসি উপহার দেন যে, এর অর্থ তার সবকিছুই ঠিক আছে।

রুশ প্রেসিডেন্ট বলেন, এর অর্থ সম্ভবত তিনি রাশিয়ার বিরুদ্ধে পরবর্তী নিষেধাজ্ঞা দেওয়া থেকে বিরত থাকবেন। বিপরীতে প্রেসিডেন্ট হিসেবে হোয়াইট হাউসে অন্য যে কারও চেয়ে রাশিয়ার বিরুদ্ধে সবচেয়ে বেশি নিষেধাজ্ঞা দিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। সূত্র: রয়টার্স।

Check Also

ট্রাম্পকে ফের হত্যার চেষ্টা

শেরপুর নিউজ ডেস্ক: সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে আবারও হত্যার চেষ্টা হয়েছে। সৌভাগ্যবশত এবারও তিনি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + twenty =

Contact Us