সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / জাতিসংঘ অধিবেশনে ড. ইউনূসের সফরসঙ্গী হচ্ছেন যারা

জাতিসংঘ অধিবেশনে ড. ইউনূসের সফরসঙ্গী হচ্ছেন যারা

শেরপুর নিউজ ডেস্ক: জাতিসংঘের ৭৯তম সাধারণ অধিবেশনে যাবেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূস। নিরাপত্তা দল বাদ দিয়ে ২০-২৫ জনের সফরসঙ্গী নিয়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক যাবেন তিনি। আর এটি ড. ইউনূসের প্রথম বিদেশ সফর হতে যাচ্ছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলছেন, প্রধান উপদেষ্টা জাতিসংঘ অধিবেশনে যাবেন। সব কিছু ঠিক থাকলে আগামী ২২ সেপ্টেম্বর ঢাকা থেকে নিউইয়র্কের উদ্দেশে রওনা হবেন তিনি। অতীতের মতো গতানুগতিক না করে সফরটি তাৎপর্যপূর্ণ করতে চায় অন্তর্বর্তী সরকার। সেই পরিকল্পনা থেকে সিদ্ধান্ত হয়েছে, স্বল্প সংখ্যক প্রতিনিধিদল নিউইয়র্ক যাবে। শুধুমাত্র যাদের না নিয়ে গেলেই নয় তাদের দিয়েই সফরসঙ্গী বহর করা হচ্ছে।

ঢাকার এক কূটনীতিক জানান, নিরাপত্তাদল বাদ দিয়ে শেষ পর্যন্ত ২০-২৫ জনের মতো সফরসঙ্গী প্রধান উপদেষ্টার সঙ্গে নিউইয়র্ক যাবেন। প্রতিনিধিদলের সংখ্যা এখনও চূড়ান্ত নয়। তবে ২০-২৫ জনের বেশিও হবে না। এর মধ্যে প্রধান উপদেষ্টার কার্যালয়ের ৭ জন প্রতিনিধিদলে রয়েছেন।

তারা হলেন-দিনা আফরোজ ইউনূস, এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক লামিয়া মোরশেদ, দেশের অর্থনৈতিক অবস্থার শ্বেতপত্র প্রণয়ন কমিটির প্রধান দেবপ্রিয় ভট্টাচার্য, দৃকের ব্যবস্থাপনা পরিচালক শহিদুল আলম, প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম, প্রধান উপদেষ্টার সহকারী একান্ত সচিব শাব্বীর আহমদ ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আয়েশা সিদ্দিকা তিথি।

প্রতিনিধিদলের বহর নিয়ে পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেন বলেন, জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে প্রধান উপদেষ্টা নিউইয়র্কে যাবেন। প্রধান উপদেষ্টা যাদের কাজ আছে, শুধুমাত্র তাদের একটি ছোট বহর নিয়ে সেখানে যাবেন। অধিবেশনে যোগ দেওয়া এবং যাওয়া-আসার সময় মিলিয়ে এক সপ্তাহের সফর হবে।

Check Also

প্রকাশ্যে এলো শেখ হাসিনার পদত্যাগ পত্র

শেরপুর নিউজ ডেস্ক: ছাত্র-জনতার তীব্র গণআন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six − five =

Contact Us