Home / খেলাধুলা / ইউএস ওপেন জিতে সিনারের ইতিহাস

ইউএস ওপেন জিতে সিনারের ইতিহাস

 

শেরপুর নিউজ ডেস্ক:

ইয়ানিক সিনার কেন সবার সেরা, তা তিনি আবারও প্রমাণ করলেন। প্রথম ইতালিয়ান হিসেবে ইউএস ওপেনের শিরোপায় নাম লেখালেন তিনি।

রবিবার (৮ সেপ্টেম্বর) দিবাগত রাতে যুক্তরাষ্ট্রের টেলর ফ্রিৎজকে ৬-৩, ৬-৪, ৭-৫ গেমে হারিয়ে বছরের শেষ গ্র্যান্ডস্ল্যাম জেতেন তিনি। এটি তার ক্যারিয়ারের দ্বিতীয় গ্র্যান্ডস্ল্যাম। এর আগে, চলতি বছরের শুরুতেই ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ডস্ল্যাম জিতেছিলেন ২৩ বছর বয়সী এই ইতালিয়ান।

ইউএস ওপেনে শিরোপা জেতার মধ্য দিয়ে সমালোচকদের জবাবও দিলেন সিনার। এই গ্র্যান্ডস্ল্যাম খেলতে নামার আগে বিতর্কে জড়িয়েছিলেন তিনি। গত মার্চে ইন্ডিয়ান ওয়েলসে খেলার সময় সিনারের শরীরে ক্লোস্টেবল পাওয়া গিয়েছিল। এই পদার্থটিকে নিষিদ্ধ ঘোষণা করেছে বিশ্ব অ্যান্টি ডোপিং এজেন্সি। তবে তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি আন্তর্জাতিক টেনিস ইন্টিগ্রিটি এজেন্সি।

তারা জানায়, ইতালির এই টেনিস তারকা ইচ্ছাকৃতভাবে ডোপিং করেননি। তার ফিজিওথেরাপিস্ট না জেনে কোনো একটি ওষুধ দিয়েছিলেন, সেটার মধ্যে ক্লোস্টেবল ছিল।

ইউএস ওপেনে শিরোপা জয়ের পর সিনার বলেন, এই গ্র্যান্ডস্ল্যামটা আমার কাছে খুব গুরুত্বপূর্ণ ছিল। আমার ক্যারিয়ারের সাম্প্রতিক সময়টা সহজ ছিল না, তবে আমায় আমার দল এবং পরিবার খুব সাহায্য করেছে। আমি টেনিস ভালোবাসি, তবে কোর্টের বাইরেও আমার একটা জীবন আছে। আমার এক আত্নীয়ের শরীর ভালো নয়, তাই আমি এই শিরোপা তাকেই উৎসর্গ করতে চাই। আমি জানি না, কতদিন তাকে আর আমি দেখতে পাব, তাই তার সঙ্গেই এই শিরোপা আমি ভাগ করে নিতে চাই।

Check Also

বর্তমান টেস্ট দলকে ‘সবচেয়ে ভারসাম্যপূর্ণ’ বললেন হাথুরু

  শেরপুর নিউজ ডেস্ক: অতিরিক্ত ব্যাটার-বোলার থাকায় বাংলাদেশ এখন বেশ ভারসাম্যপূর্ণ দল। যে কারণে ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 − one =

Contact Us