সর্বশেষ সংবাদ
Home / রাজনীতি / ভারতের প্রভুসুলভ আচরণ প্রতিবেশীদের জন্য শুভ নয়: মির্জা ফখরুল

ভারতের প্রভুসুলভ আচরণ প্রতিবেশীদের জন্য শুভ নয়: মির্জা ফখরুল

শেরপুর নিউজ ডেস্ক:
ভারত প্রতিবেশী দেশগুলোর সঙ্গে প্রভুসুলভ আচরণ করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের সাম্প্রতিক বক্তব্য, যেখানে তিনি সশস্ত্র বাহিনীকে যুদ্ধের জন্য প্রস্তুত থাকতে বলেছিলেন, সে বিষয়ে প্রশ্ন করা হলে ফখরুল এই মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, “ভারত সবসময়ই পার্শ্ববর্তী দেশগুলোর সঙ্গে প্রভুত্বের রাজনীতি করে আসছে, যা ভারতের জন্য এবং পার্শ্ববর্তী দেশগুলোর জন্য শুভ নয়। পারস্পরিক সম্মান ও স্বার্থের ভিত্তিতে সম্পর্ক গড়ে তোলা উচিত।”

তিনি আরও বলেন, “বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের সঙ্গে ভারতের সম্পর্ক কীভাবে এগোবে, তা নিয়ে আলোচনা চলছে। তবে আমরা মনে করি, সম্মানের ভিত্তিতে সম্পর্ক গড়ে তোলাই গুরুত্বপূর্ণ।

জাতীয়তাবাদী মহিলা দলের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শেরেবাংলা নগরে বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে ফখরুল এসব কথা বলেন।

তিনি আরও বলেন, “দেশের গণতন্ত্র পুনরুদ্ধারে নারী সমাজের অবদান অস্বীকার করা যাবে না। মহিলা দল শপথ নিয়েছে, তারা গণতন্ত্র পুনরুদ্ধার এবং আইনের শাসন প্রতিষ্ঠার জন্য সংগ্রাম চালিয়ে যাবে।”

অন্তর্বর্তী সরকারের সঙ্গে যোগাযোগ প্রসঙ্গে তিনি জানান, বিএনপি বারবার সরকারের কাছে সংস্কারের রূপরেখা নির্ধারণ এবং নির্দিষ্ট সময়ের মধ্যে নির্বাচনের আয়োজনের আহ্বান জানিয়ে আসছে, যাতে জনগণের ক্ষমতা জনগণের হাতে ফিরিয়ে দেওয়া যায়।

Check Also

অন্তবর্তীকালীন সরকারকে ব্যর্থ হতে দেওয়া যাবে না: তারেক রহমান

শেরপুর নিউজ ডেস্ক : অন্তবর্তীকালীন সরকারকে ব্যর্থ হতে দেওয়া যাবে না জানিয়ে উপদেষ্টাদের সতর্ক থাকার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 2 =

Contact Us