সর্বশেষ সংবাদ
Home / রাজনীতি / আত্মপ্রকাশ করলো ‘ছাত্র-জনতা ঐক্যমঞ্চ’

আত্মপ্রকাশ করলো ‘ছাত্র-জনতা ঐক্যমঞ্চ’

 

শেরপুর নিউজ ডেস্ক :

দুর্নীতি, শোষণমুক্ত ও বৈষম্যহীন নতুন বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্য নিয়ে আত্মপ্রকাশ করেছে ‘ছাত্র-জনতা ঐক্যমঞ্চ’ নামে আরও একটি সংগঠন।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এই নতুনজোটের আত্মপ্রকাশ ঘটে।

এসময় ছাত্র-জনতা ঐক্যমঞ্চের আহ্বায়ক মো. আব্দুল্লাহ আল হোসাইন বলেন, স্বৈরাচার উৎখাতে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের পক্ষের শক্তি সব শ্রেণি-পেশার মানুষকে একত্রিত করে অন্তর্ভুক্তিমূলক এই ঐক্যমঞ্চের যাত্রা শুরু হলো। তবে এই ঐক্য মঞ্চের কমিটিতে কারা থাকবেন সেটি পরে জানানো হবে।

তিনি বলেন, দেশে দীর্ঘদিন ধরে বৈষম্য, শোষণ এবং রাষ্ট্রীয় ক্ষমতার দানবীয় অপব্যবহার চলেছে। রাষ্ট্রীয় নিরাপত্তা বাহিনী দিয়ে প্রতিবাদী মানুষের কণ্ঠস্বর রুদ্ধ করা হয়েছে। জুলাই গণঅভ্যুত্থানের পরে এখন মানুষ তাদের মতপ্রকাশ করতে শুরু করেছে। কেমন বাংলাদেশ গড়তে চায়, সেই অভিপ্রায় প্রকাশ করতে শুরু করেছে। অপরপক্ষে, খুনি হাসিনা সরকারের সুবিধা পাওয়া দালালরা সক্রিয় হয়েছে নানা ষড়যন্ত্রের মাধ্যমে। কিন্তু বাস্তবতা হলো এই যে, ছাত্রজনতা এখনও ঐক্যবদ্ধ আছে যেন ভবিষ্যতে এই বাংলাদেশে আর কোনও রাজনৈতিক দল, ব্যক্তি বা দালাল গোষ্ঠী ক্ষমতায় গিয়ে পুনরায় ফ্যাসিবাদ কায়েম করতে না পারে।

তিনি আরও বলেন, পুরনো সুবিধাবাদী, ক্ষমতালোভী রাজনৈতিক গোষ্ঠী ও রাজনীতি বাংলাদেশের ছাত্র-জনতা প্রত্যাখ্যান করেছে। এখন প্রয়োজন বাংলাদেশপন্থি, সৎ ও দেশপ্রেমিক সফল শ্রেণি-পেশার মানুষকে ঐক্যবদ্ধ থাকা। রক্তাক্ত গণঅভ্যুত্থানের রক্তের দামে গঠিত হয়েছে অন্তর্বর্তীকালীন সরকার, যার উদ্দেশ্য ছাত্র জনতার জান-জবানের স্বাধীনতার ম্যান্ডেটপূরণ করা, রাষ্ট্রের সংবিধান ও গণতন্ত্র পরিপন্থি সকল নীতিমালা সংস্কার করে জনগণকে সত্যিকার একটি স্বাধীন দুর্নীতিমুক্ত বাংলাদেশের নবযাত্রা শুরু করা। তার জন্য প্রয়োজনীয় সকল ধরনের সহযোগিতার হাত প্রসারিত আছে। একই সঙ্গে এই প্রক্রিয়ার কোনও ব্যত্যয় হলে, দুর্নীতিবাজ ও স্বৈরাচারের দালালদের পুনর্বাসিত করা হলে, আমলাতন্ত্রকে পালন করতে চাইলে ছাত্রজনতা আবারও সোচ্চার হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন রাষ্ট্র সংস্কার আন্দোলনের নির্বাহী কমিটির সদস্য হাবিবুর রহমান রিজু প্রমুখ।

Check Also

অন্তবর্তীকালীন সরকারকে ব্যর্থ হতে দেওয়া যাবে না: তারেক রহমান

শেরপুর নিউজ ডেস্ক : অন্তবর্তীকালীন সরকারকে ব্যর্থ হতে দেওয়া যাবে না জানিয়ে উপদেষ্টাদের সতর্ক থাকার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 + 4 =

Contact Us