সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / শেরপুরে জমিজমা নিয়ে বিরোধে সংঘর্ষ,নারীসহ আহত ৯

শেরপুরে জমিজমা নিয়ে বিরোধে সংঘর্ষ,নারীসহ আহত ৯

শেরপুর নিউজ ডেস্ক:
পূর্ব শত্রুতা ও জমি সংক্রান্তের জের ধরে বগুড়ার শেরপুর উপজেলার শাহ বন্দেগী ইউনিয়নের গড়েরবাড়ি গ্রামে দুই পক্ষের সংঘর্ষে বাড়িঘর ভাংচুরসহ উভয় পক্ষের ৯ জন গুরুতর আহত হয়েছে। এ ঘটনায় আবদুল মজিদ শেখ বাদি হয়ে শেরপুর থানায় সোমবার রাতে ৮ জনের নাম উল্লেখ করে একটি লিখিত অভিযোগ দায়ের হয়েছেন। অভিযুক্তরা হলেন, গড়েরবাড়ি গ্রামের মোখলেছুর রহমান (৪০), শামীম শেখ (৩৬), মো: জামাল শেখ (৪৮), রিদয় শেখ (২৪) মিন্নাত শেখ (৪৭), তোতা শেখ (৪২), লাল চান (৩০), আলিম শেখ (৪০)। অন্যদিকে মোখলেছুর রহমানও বাদি হয়ে ৮ জনের নাম উল্লেখ করে থানায় লিখিত অভিযোগ করে।
আব্দুল মজিদ শেখের অভিযোগ সুত্রে জানা যায়, জমি সংক্রান্ত বিষয় নিয়ে দির্ঘদিন ধরে দুই পক্ষের মধ্যে দ্বন্দ চলে আসছে। গত ৯ সেপ্টেম্বর সকাল ৯টার দিকে আদালতের রায়কে অমান্য করে বিবাদি শামিম হোসেন ও আবদুল আলিম ইট দিয়ে বাড়ি নির্মানের কাজ শুরু করে। এ সময় আবদুল মজিদ তাদেরকে বাড়ি নির্মানের কাজ করতে নিষেধ করে। তখন তারা দলবদ্ধ হয়ে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে মজিদের বাড়িতে হামলা করে বাড়িঘর ও বিদ্যুতের মিটার ভাংচুর করে। এ ঘটনায় ৬ জন গুরুতর আহত হয়। আহতরা হলেন, নাছিম উদ্দিন (৩০), রুবি খাতুন (৩৮), আতিকুর রহমান (২৬), আবুল কালাম আজাদ (৩৭), জিহাদ হোসেন (২৩), আমজাদ হোসেন্ আহতরা সকলে শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।
আব্দুল মজিদ শেখ ও তার পরিবারের লোকজন জানান, ১৯৭৯ সাল থেকে এ জমি নিয়ে দ্বন্দ হলে আদালত থেকে আমরা ২৩ এপ্রিল ২০২৩ সালে রায় পাই। ২০২৩ সালের ১২ মার্চ পর্যন্ত খাজনা খারিজ পরিশোধ করেছি। হঠাৎ করে শামিম হোসেন ও আবদুল আলিম বাড়ি নির্মানের কাজ শুরু করে আমরা তাদেরকে বলেছি আদালতের রায় নিয়ে এসে বাড়ির কাজ শুরু কর। এ কথা বলায় তারা আমাদের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুরসহ ৬জনকে আহত করেছে। আমরা দুইদিন যাবৎ অন্ধকারে আছি আমাদের বাড়ির বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করা হয়েছে। এছাড়াও বিভিন্ন প্রকার ভয়ভীতিসহ হুমকি দিচ্ছে। আমরা নিরাপত্তহীনতায় ভূগছি। যেকোন মুহুর্তে আমাদের উপর আবারও তারা হামলা চালাতে পারে।
অপর পক্ষ মোখলেছুর রহমান বলেন, ১৯৭৯ সাল থেকে এ জমি নিয়ে দুই পক্ষের মধ্যে দ্বন্দ চলে আসছে। একবার আমরা রায় পাই, একবার আবদুল মজিদ শেখ রায় পায়। এভাইে দির্ঘদিন ধরে এ দ্বন্দ চলে আসছে। গত সোমবার শামিম হোসেন ও আবদুল আলিম বাড়ি সংস্কার করতে নিলে তারা বাধা দিতে আসে। এ নিয়েই উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয় এতে আমাদেরও ৩জন আহত হয়েছে।
এ ব্যাপারে শাহ বন্দেগী ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। আদালতের রায় না পাওয়া পর্যন্ত সকল কার্যক্রম স্থগিত রাখার কথা বলা হয়েছে।
এ বিষয়ে শেরপুর থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। এ ঘটনায় উভয় পক্ষ অভিযোগ দায়ের করেছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Check Also

বগুড়ায় পিকআপ থেকে গাঁজা উদ্ধার, আটক ২

  শেরপুর নিউজ ডেস্ক: বগুড়ায় র‍্যাবের অভিযানে একটি মিনি পিকআপ ৩৩.২ কেজি গাঁজা উদ্ধারসহ দুই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × five =

Contact Us