সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / শ্রীলঙ্কায় বড় জয় বাংলাদেশের

শ্রীলঙ্কায় বড় জয় বাংলাদেশের

 

শেরপুর নিউজ ডেস্ক:

শ্রীলঙ্কায় ওয়ানডে সিরিজের প্রথমটির পর দ্বিতীয়টিও বৃষ্টিতে ভেস্তে যাওয়ার শঙ্কা ছিল। প্রাকৃতিক এই নিয়ামকের বাধায় নির্ধারিত সময়ে টসও হয়নি। এতে ম্যাচের দৈর্ঘ্য ২০ ওভারে নেমে আসে। শেষমেশ স্বাগতিকদের ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ ‘এ’ দল।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) কলম্বোর থ্রুস্টানে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১১৩ রানের পুঁজি পেয়েছিল লঙ্কানরা। জবাবে ১২ বল হাতে রেখেই সেই রান পেরিয়ে যায় বাংলাদেশের মেয়েরা।

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। দলীয় ৭ রানে উদ্বোধনী জুটি ভাঙে তাদের। সাজঘরে ফেরেন ওপেনার আমাধী উইজেসিংহে। এরপর দলীয় ৩০ আগে ফের জোড়া উইকেট হারায় তারা। শেষ পর্যন্ত ১১৩ রানে থামে লঙ্কানদের ইনিংস।সর্বোচ্চ ৩৯ বলে ৩৬ রানের ইনিংস খেলেন সত্য সন্দীপনি।

বাংলাদেশের হয়ে অধিনায়ক রাবেয়া খান ও ফাহিমা খাতুন দুটি করে উইকেট শিকার করেন।

১১৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বেগ পেতে হয়নি বাংলাদেশের। দলীয় ৩ রানে ওপেনার শামীমা ফিরলেও দ্বিতীয় উইকেটে ৬০ বলে ৭৪ রানের জুটি গড়েন মুর্শিদা ও দিলারা। ৩৪ বলে দিলারা ৪৭ আর মুর্শিদা ৩৪ বলে ৩০ রান করেন। বাকি কাজটা সারেন জ্যোতি ও রিতু । শেষমেশ সহজ জয় নিশ্চিত করে লাল-সবুজেরা।

২১ বলে ২৪ রান করে অপরাজিত ছিলেন জ্যোতি। ১৬ বলে ১১ রান করে ক্রিজে ছিলেন রিতু। লঙ্কানদের হয়ে একটি করে উইকেট নেন চেতানা বিমুক্তি এবং নিমেশা মাদুশানি।

Check Also

দলের সঙ্গে এখনো যোগ দেননি সাকিব

শেরপুর নিউজ ডেস্ক: ভারতের বিপক্ষে সিরিজ শুরু হচ্ছে ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার থেকে। তবুও এখনো দলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + four =

Contact Us