সর্বশেষ সংবাদ
Home / বিদেশের খবর / নেতানিয়াহুর অনুরোধ প্রত্যাখ্যান করলেন আদালত

নেতানিয়াহুর অনুরোধ প্রত্যাখ্যান করলেন আদালত

 

শেরপুর নিউজ ডেস্ক :

ক্ষমতা ছাড়লেই দুর্নীতির অভিযোগে বিচারের মুখোমুখি হতে হবে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে। এ জন্য তার টিকে থাকার এই লড়াইয়ে গাজায় নিরপরাধ মানুষের ওপর হামলা চালিয়ে যাচ্ছেন তিনি। তবে সম্প্রতি ইসরায়েলের একটি আদালত নেতানিয়াহুর একটি অনুরোধ প্রত্যাখ্যান করে দিয়েছেন।

নেতানিয়াহুসহ তার স্ত্রী সারা ও ছেলে ইয়ারকে পুলিশের জিজ্ঞাসাবাদের ভিডিও ইসরায়েলে স্ক্রিনিংয়ের বিরুদ্ধে জেরুজালেম জেলা আদালতে অনুরোধ করেছিলেন ইসরায়েলি প্রধানমন্ত্রী। কিন্তু আদালত তার সেই অনুরোধ প্রত্যাখ্যান করে দেন।

কানাডার টরেন্টো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে ‘দ্য বিবি ফাইলস’ প্রদর্শন করা হয়। এ ছাড়া দুর্নীতির অভিযোগে ২০১৬ থেকে ২০১৮ পর্যন্ত নেতানিয়াহুকে পুলিশের জিজ্ঞাসাবাদের ফাঁস ফুটেজও প্রদর্শন করা হয়। কানাডায় দ্য বিবি ফাইলসের প্রদর্শনী ঠেকাতে না পারলেও ইসরায়েলে তা না দেখানোর জন্য আদালতে গিয়েছিলেন নেতানিয়াহু।

এই ফিল্মটির প্রযোজনা করেছেন অস্কারজয়ী অ্যালেক্স গিবনি। আর পরিচালনা করেছেন অ্যালেক্সস ব্লুম। নেতানিয়াহুর বিরুদ্ধে দুর্নীতির চারটি বড় অভিযোগ রয়েছে। এগুলো তদন্তের অংশ হিসেবে নেতানিয়াহুকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল।

Check Also

গাজায় যুদ্ধ নিয়ে যা বললেন কমলা হ্যারিস

  শেরপুর নিউজ ডেস্ক: দীর্ঘদিন ধরে চলতে থাকা গাজার যুদ্ধ নিয়ে চলছে নানা আলোচনা। সারা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 5 =

Contact Us