Home / অন্যরকম খবর / একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন মেরিনা

একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন মেরিনা

শেরপুর নিউজ ডেস্ক: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে একসঙ্গে পাঁচ সন্তানের জন্ম দিলেন এক মা। সিজারিয়ান অপারেশনের মাধ্যমে জন্ম নেয়া পাঁচ নবজাতক সুস্থ রয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে হাসপাতালের প্রসূতি ও গাইনি ওয়ার্ডে সন্তান প্রসব করেন ওই নারী। খবর পেয়ে জন্ম নেয়া পাঁচ সন্তান দেখতে হাসপাতালের অন্যান্য রোগী ও স্বজনরা ওই ওয়ার্ডে ভিড় করতে থাকেন।

প্রসূতি মেরিনা খাতুন (৩৫) নওগাঁর বদলগাছি উপজেলার শ্রীরামপুর গ্রামের মালয়েশিয়া প্রবাসী আব্দুল মজিদের স্ত্রী। বর্তমানে তিনি ওই হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন।

মেরিনার মামা নয়ন বাবু বলেন, তার ভাগনির আগে দুটি মেয়ে ছিল। বড় মেয়ের বয়স ১৪, আর ছোটটির বয়স ১১। এবার সে একসঙ্গে পাঁচ ছেলে সন্তান জন্ম দিয়েছে।

বাবু বলেন, মঙ্গলবার তার ভাগনির প্রসব ব্যথা ওঠে। পরে নওগাঁ থেকে তাকে রাজশাহীর ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন তারা।

এখানকার চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষার পর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন।

এরপর রাতেই তাকে ওই হাসপাতালে পাঠানো হয়। স্বজনরা জানতেন, মেরিনার তিনটি সন্তান হবে।

এদিকে, রামেক হাসপাতালের গাইনি ও প্রসূতি বিভাগের চিকিৎসক নিলুফার শারমিন বলেন, বুধবার বেলা ১১টার দিকে প্রসূতি মেরিনাকে স্বজনরা হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসেন। এরপর সেখান থেকে ২২ নম্বর ওয়ার্ডে পাঠানো হয়। প্রসূতির অবস্থা অস্বাভাবিক দেখে তাকে দ্রুত ওটিতে নেয়া হয়। সেখানে সিজার করে একে একে পাঁচ নবজাতককে ভূমিষ্ট করানো হয়। এ সময় চিকিৎসকরাও অবাক হয়ে যান। রামেক হাসপাতালে এই প্রথম পাঁচটি সন্তান একসঙ্গে জন্ম নিলো বলেও জানান ওই চিকিৎসক। পাঁচটি নবজাতকই সুস্থ আছে বলেও জানান তিনি।

এ বিষয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের ইনচার্জ ডা. শঙ্কর কে বিশ্বাস বলেন, মা ও নবজাতক প্রত্যেকেই এখন (সন্ধ্যা সাড়ে ৭টা) পর্যন্ত সুস্থ রয়েছে। তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

Check Also

এক পোপা মাছের দাম ৭ লাখ টাকা!

শেরপুর নিউজ ডেস্ক: কক্সবাজারে একটি পোপা মাছ ধরা পড়েছে। যার দাম হাঁকা হচ্ছে ৭ লাখ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − 9 =

Contact Us