সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / সিঙ্গেল ইউস প্লাস্টিকের পানির বোতল ব্যবহার বন্ধ-জ্বালানি উপদেষ্টা

সিঙ্গেল ইউস প্লাস্টিকের পানির বোতল ব্যবহার বন্ধ-জ্বালানি উপদেষ্টা

 

 

শেরপুর নিউজ ডেস্ক:

অন্তর্বর্তীকালীন সরকারের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান সিঙ্গেল ইউস প্লাস্টিকের পানির বোতল ব্যবহার বন্ধ ঘোষণা করেছেন। এছাড়া নিয়োগ ও পদোন্নতি নীতিমালা প্রণয়ন ও হালনাগাদ সম্পর্কিত নির্দেশনা দিয়েছেন। বৃহম্পতিবার (১২ সেপ্টেম্বর) উপদেষ্টার দপ্তর থেকে এক অফিস আদেশের মাধ্যমে এই নির্দেশনাসমূহ জারি করা হয়েছে।

তিনি নির্দেশনায় বলেন, সভা, সেমিনার, ওয়ার্কশপসহ অন্যান্য প্রাত্যহিক ক্ষেত্রে সিঙ্গেল ইউস প্লাস্টিকের পানির বোতল ব্যবহার বন্ধ ঘোষণ্ করা হলো। এছাড়া মন্ত্রণালয়/বিভাগের আওতাধীন সব সংস্থা/কোম্পানিসমূহের নিয়োগ ও পদোন্নতি নীতিমালা প্রণয়ন (যদি না হয়ে থাকে) ও হালনাগাদ করে সংশ্লিষ্ট বোর্ডের অনুমোদন গ্রহণপূর্বক স্ব-স্ব মন্ত্রণালয়/বিভাগে প্রেরণ করতে হবে।

এসব নির্দেশনাবলী জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খানের আওতাধীন মন্ত্রণালয়/বিভাগ এবং তাদের অধীনস্থ দপ্তর/সংস্থা/ কোম্পানির ক্ষেত্রে প্রযোজ্য হবে।

Check Also

কেন গলায় ফাঁস দিল ৯ বছরের শিশু মেঘলা!

  শেরপুর নিউজ ডেস্ক : মাদারীপুরের ডাসারে গলায় ফাঁস দিয়ে মেঘলা (৯) নামে এক তৃতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 − four =

Contact Us