Home / খেলাধুলা / নেইমার নেই বলেই বিবর্ণ ব্রাজিল!

নেইমার নেই বলেই বিবর্ণ ব্রাজিল!

শেরপুর নিউজ ডেস্ক: একটি করে ম্যাচ যায় আর ব্রাজিলের আক্রমণভাগের রুগ্ণ চেহারা ফুটে ওঠে প্রবলভাবে। গোলের পর গোল নেই, প্রতিপক্ষের রক্ষণে সেভাবে আর ভীতি ছড়াতে পারেন না ফরোয়ার্ডরা। ক্লাব ফুটবল মাতিয়ে বেড়ানো ভিনিসিয়ুস-রদ্রিগো-রাফিনিয়ারা হলুদ জার্সিতে খেলতে নামলেই যেন অচেনা রূপ ধারণ করেন। আর তা নিয়ে হা-হুতাশের শেষ নেই দেশটির সমর্থকদের।

ঠিক তখনই চলে আসে নেইমার প্রসঙ্গ। চোট থেকে সেরে ওঠার লড়াইয়ে থাকা এই ফরোয়ার্ড যদি দলে থাকতেন তবে এমন পরিস্থিতি তৈরি হতো না। ফুটবল বিশ্লেষকরাও তেমন মত দিয়েই বলছেন, নেইমারের অভাব ভীষণভাবে টের পাচ্ছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। গত বছরের অক্টোবরে বিশ্বকাপ বাছাইয়ে উরুগুয়ের বিপক্ষে বাঁ পায়ের লিগামেন্টে চোট পান নেইমার।

এরপর পায়ে করানো হয় অস্ত্রোপচার। তখন থেকে তিনি সেরে ওঠার লড়াই করে যাচ্ছেন। কবে মাঠে ফিরবেন তিনি, সেটা এখনো ঠিকঠাক বলা যাচ্ছে না। তবে তাঁর ক্লাব আল হিলালের কোচ হোর্হে জেসুস জানিয়েছেন, নভেম্বরের আগে ৩২ বছর বয়সী ফরোয়ার্ডকে অনুশীলনে পাওয়ার সম্ভাবনা নেই।

সে ক্ষেত্রে এ বছরের শেষদিকে নেইমার মাঠে ফিরতে পারেন। আল হিলাল অবশ্য এই তারকার অভাব সেভাবে অনুভব করেনি। তাঁকে ছাড়াই গত মৌসুমে লিগসহ তিনটি শিরোপা জিতেছে। সৌদি আরবের ক্লাবটি উতরে গেলেও পারছে না ব্রাজিল। কোপা আমেরিকায় ব্যর্থতার পর বিশ্বকাপ বাছাইয়েও দুর্দশা কাটছে না।

আট ম্যাচের চারটিতেই যে হেরেছে দোরিভাল জুনিয়রের দল। হারের চেয়েও খেলোয়াড়দের মানসিকতা ও খেলার ধরন ছিল প্রশ্নবিদ্ধ। সামনে থেকে নেতৃত্ব দেবেন এমন একজনের অভাব ছিল স্পষ্ট। গত এক দশক যেমনটা করেছেন নেইমার। দলের এমন বিপর্যয়ে কোচ-খেলোয়াড়রা তাই এই ফরোয়ার্ডের ফিরে আসার অপেক্ষায় আছেন। গত পরশু প্যারাগুয়ের কাছে হারের পর দোরিভাল যেমন বলেছেন, ‘আমরা সব সময় যোগাযোগ রাখছি, নেইমারের পরিস্থিতি বোঝার চেষ্টা করছি। তাঁর সেরে ওঠার আশায় আছি।’ নেইমার যদি ডিসেম্বরের শেষদিকে ফেরেন, তার আগে বাছাইয়ের আরো চারটি ম্যাচ খেলতে হবে ব্রাজিলকে। তাঁকে ছাড়াই কক্ষপথে ফেরার চ্যালেঞ্জ তাই ব্রাজিলের সামনে।

Check Also

বর্তমান টেস্ট দলকে ‘সবচেয়ে ভারসাম্যপূর্ণ’ বললেন হাথুরু

  শেরপুর নিউজ ডেস্ক: অতিরিক্ত ব্যাটার-বোলার থাকায় বাংলাদেশ এখন বেশ ভারসাম্যপূর্ণ দল। যে কারণে ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × one =

Contact Us