সর্বশেষ সংবাদ
Home / বিনোদন / রাজধানীর তরুণ-তরুণীর গল্প নিয়ে নাটক ‘জোড়া শালিক’

রাজধানীর তরুণ-তরুণীর গল্প নিয়ে নাটক ‘জোড়া শালিক’

 

শেরপুর নিউজ ডেস্ক:

ঢাকা শহরের দুই বোহেমিয়ান তরুণ-তরুণী, দুজনেই শিক্ষিত তবে বেকার। আড্ডা দিয়েই তাদের দিন কেটে যায়। ছেলেটার নির্দিষ্ট কোনো থাকার জায়গা নেই। মেয়েটি থাকে ভাইয়ের বাসায়। ভাই-ভাবী ও ভাইয়ের ছোট্ট মেয়েকে নিয়ে তাদের পরিবার।

ভাবী ননদকে সহ্য করতে না পারলেও ভাইয়ের ছোট্ট মেয়ে ফুপির ভীষণ ভক্ত। একদিন রাত করে বাড়ি ফিরলে ভাবী ননদকে আর বাসায় ঢুকতে দেয় না। মেয়েটি রাগ করে বের হয়ে যায়। রাস্তায় বেরিয়ে দেখে ছেলেটি এখনো চায়ের দোকানে আড্ডা দিচ্ছে। মেয়েটি সেখানে হাজির হয়ে ছেলেটির সঙ্গে গল্প শুরু করে। এক পর্যায়ে জানায়, সে আজ রাতে আর বাড়ি ফিরবে না। দুজনে মিলে রাতের ঢাকা ঘুরে দেখবে।

এক সময় তারা রাস্তায় ছিনতাইকারীর কবলে পড়ে মোবাইল-মানিব্যাগ সব হারায়। একপর্যায়ে মেয়েটাকে ছেড়ে যেতে চাইলেও দায়িত্ববোধের কারণে ছেলেটা তা পারে না। শুরু হয় জোড়া শালিকের মতো তাদের পথযাত্রা। এভাবেই নানান ভ্রান্তি-বিভ্রান্তির মধ্য দিয়ে এগিয়ে চলে ‘জোড়া শালিক’ নাটকের গল্প।

মনির জামানের রচনায় এটি প্রযোজনা করেছেন আফরোজা সুলতানা। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, নাজনীন চুমকী, তাহমিনা মৌ, সুষমা সরকার, সাব্বির আহমেদ, অলংকার চৌধুরী, শাহেদ শাহরিয়ার, আমিন আজাদ, আহসান কবির, বিনয় ভদ্র ও আমিরা মণি।

আগামীকাল রবিবার থেকে ‘জোড়া শালিক’ শিরোনামে নতুন ধারাবাহিকটি প্রচার হবে বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি)। সপ্তাহের প্রতি রবি, সোম ও মঙ্গলবার রাত ৯টা ৫ মিনিটে নাটকটি প্রচার হবে বিটিভির পর্দায়।

Check Also

ফের গায়িকা আলিয়া ভাট

  শেরপুর নিউজ ডেস্ক: অভিনয়ের বাইরে আলিয়া ভাটের আরও একটি প্রতিভা রয়েছে, যেটা সম্পর্কে খুব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + five =

Contact Us