Home / রাজনীতি / আমরা খুনের বদলায় খুন চাই না : ডা. তাহের

আমরা খুনের বদলায় খুন চাই না : ডা. তাহের

 

শেরপুর নিউজ ডেস্ক :

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমির ও সাবেক এমপি ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের বলেছেন, আমরা খুনের বদলায় খুন চাই না। তবে যারা খুন ও হামলার সঙ্গে জড়িত, তাদের দেশের প্রচলিত আইনের মাধ্যমে বিচার করা হবে। তাদের কোনো ছাড় নেই। তারা চৌদ্দগ্রামটাকে একটা জাহান্নামে পরিণত করেছিল।

শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকালে চৌদ্দগ্রাম পৌর এলাকার চান্দিশকরা কেন্দ্রীয় ঈদগাহ মাঠে শিবিরের ২১৮ তম শহীদ সাহাব উদ্দিন পাটোয়ারীর পরিবারের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের বলেন, আওয়ামী লীগের নেতৃত্বাধীন স্বৈরাচার সরকার গত ১৬ বছরে চৌদ্দগ্রামে খুনের রাজত্ব কায়েম করেছিল। তারা কথায় কথায় খুন, গুম, হামলা, মামলা করে আসছিল। তারা জামায়াত-শিবিরের ১৪ জন নেতাকর্মীকে অন্যায়ভাবে খুন করে শহীদ করেছে।

তিনি বলেন, আমরা চাই সকলের সমতায় একটি চৌদ্দগ্রাম। যে চৌদ্দগ্রামে থাকবে না কোনো বৈষম্য, অন্যায়, জুলুম, অত্যাচার। শুধু থাকবে শান্তি, ন্যায় ভিত্তিক সমাজ ব্যবস্থা ও প্রতিহিংসাবিহীন চৌদ্দগ্রাম।

তিনি আরো বলেন, চৌদ্দগ্রামে বিগত ১২ বছরের আমার বাবা-মায়ের কবর জেয়ারত করতেও দেয়নি এই স্বৈরাচার সরকার।

একের পর পর মিথ্যা মামলা দিয়ে আমিসহ শত শত নেতাকর্মীকে মাসের পর মাস জেলহাজতে রেখেছে। আমরা চেয়েছিলাম শেখ হাসিনার পদত্যাগ, চেয়েছিলাম তত্ত্বাবধায়ক সরকার ও নিরপেক্ষ নির্বাচন। কিন্তু তারা হতে দেয়নি। তারা সাজানো ও পাতানো নির্বাচন করে ক্ষমতাকে বার বার কুক্ষিগত করেছে।
তারা দেশের প্রতিটা সেক্টরে সেক্টরে দুর্নীতিবাজ ও পেটুয়া বাহিনী সেটাপ করে এক নায়কতন্ত্র তৈরি করেছিল।

এ দেশের ছাত্র-জনতার তীব্র আন্দোলনের মুখে স্বৈরাচারী শেখ হাসিনা সরকার শুধু ক্ষমতা ছাড়েনি, দেশ থেকেই পালিয়েছে। কেননা এমন জুলুম তারা করেছিল এদেশের জনগণ তাদের কখনোই ক্ষমা করবে না। তাই তারা দেশ থেকে পালিয়েছে।
শহীদ সাহাব উদ্দিন পাটোয়ারীর পিতা মাওলানা জয়নাল আবেদীন পাটোয়ারীর সভাপতিত্বে ও পৌর জামায়াতের সেক্রেটারি মোশারফ হোসেন ওপেলের পরিচালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জামায়াতের কুমিল্লা দক্ষিণ জেলার সাবেক আমির মু. আবদুস সাত্তার, বর্তমান আমির অ্যাডভোকেট মু. শাহজাহান, চৌদ্দগ্রাম উপজেলার সাবেক আমির ভিপি সাহাব উদ্দিন, বর্তমান আমির মাহজুর রহমান, পৌর জামায়াতের আমির মাওলানা ইব্রাহিম, ছাত্রশিবিরের কুমিল্লা জেলা পূর্বের সভাপতি নাজমুল হাসান।

পরে মুন্সিরহাট ইউনিয়নের ফেলনা উচ্চ বিদ্যালয়ে শহীদ জামশেদুর রহমান মিয়াজী জুয়েলের পরিবারের সঙ্গে মতবিনিময় করেন সাবেক এমপি ডা. তাহের।

পরে কেন্দ্রীয় জামায়াতের উদ্যোগে শহীদ জামশেদুর রহমান মিয়াজী জুয়েলের পরিবারের মাঝে দুই লাখ টাকা হস্তান্তর করা হয়। উভয় অনুষ্ঠানে জেলা, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন জামায়াত-শিবিরের বিপুল সংখ্যক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Check Also

নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের ঢল

শেরপুর নিউজ ডেস্ক : বিশ্ব গণতন্ত্র দিবস উপলক্ষে রাজধানীর নয়াপল্টনে বিএনপির গণসমাবেশ চলছে। মঙ্গলবার (১৭ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 1 =

Contact Us