সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / ভুয়া মুক্তিযোদ্ধার প্রমাণ পেলেই ব্যবস্থা: ফারুক-ই-আজম

ভুয়া মুক্তিযোদ্ধার প্রমাণ পেলেই ব্যবস্থা: ফারুক-ই-আজম

 

শেরপুর নিউজ ডেস্ক:

ভুয়া মুক্তিযোদ্ধার প্রমাণ পেলেই ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ উপদেষ্টা ফারুক-ই-আজম। রোববার (১৫ সেপ্টেম্বর) সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ে ঢাকায় নিযুক্ত অস্ট্রেলিয়ার হাইকমিশনার নারদিয়া সিম্পসনের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

উপদেষ্টা ফারুক-ই-আজম বলেন, ‘কেউ মুক্তিযোদ্ধা না হয়েও সুবিধা ভোগ করেন কিংবা সন্তানরা চাকরি নিয়ে থাকেন তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। প্রকৃত মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান আর ভুয়া সার্টিফিকেটধারীরা জাতির সঙ্গে প্রতারণা করছেন।’

ফারুক ই আজম আরও বলেন, ‘মুক্তিযোদ্ধা সন্তানের কোটায় সরকারি ও আধাসরকারি প্রতিষ্ঠানে কতজনের চাকরি হয়েছে সেসব তালিকা হবে, তারা প্রকৃত মুক্তিযোদ্ধার সন্তান কি না তা নিরুপণ হবে। সেইসঙ্গে ভুয়া মুক্তিযোদ্ধা কি না তাও রিভিউ হবে। প্রকৃত মুক্তিযোদ্ধারা যাতে সম্মানিত হন সে বিষয়টিও দেখা হবে।’

অস্ট্রেলিয়ার হাইকমিশনারের সঙ্গে আলোচনার বিষয়ে উপদেষ্টা বলেন, ‘বাংলাদেশে সাম্প্রতিক বন্যার ক্ষয়ক্ষতি এবং সরকারের গৃহীত পদক্ষেপের বিষয়ে জানার পাশাপাশি ক্ষতিগ্রস্তদের সহযোগিতার আশ্বাস দিয়েছেন নারদিয়া সিম্পসন। এখনও তারা বেশ কিছু এনজিওর মাধ্যমে সহযোগিতা করছে।

আগামী মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) আন্তঃমন্ত্রণালয় সভায় সাম্প্রতিক বন্যার ক্ষয়ক্ষতি নিরুপণ করা হবে বলেও জানিয়েছেন ফারুক ই আজম।

Check Also

গণহত্যায় শহিদ পরিবার পাবে ৫ লাখ টাকা, আহতরা ১ লাখ

শেরপুর নিউজ ডেস্ক: ছাত্র–জনতার গণ-অভ্যুত্থানে শহিদদের পরিবার এবং আহত ব্যক্তিদের আর্থিক সহায়তা দেয়া হবে। ‘জুলাই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × one =

Contact Us