Home / খেলাধুলা / জীবনের নতুন অধ্যায়ের স্বীকৃতি পেলেন আশরাফুল

জীবনের নতুন অধ্যায়ের স্বীকৃতি পেলেন আশরাফুল

শেরপুর নিউজ ডেস্ক:
একটা সময় ছিল, যখন বাংলাদেশ ক্রিকেট মানেই মোহাম্মদ আশরাফুলকে চিনতেন অনেকে। শ্রীলংকা থেকে ওয়েস্ট ইন্ডিজ, কিংবা কার্ডিফ, প্রতিভাবান এই বাংলাদেশ ব্যাটারের সবখানেই ছিল বিচরণ। তবে ২০১৩ সালে ফিক্সিং কাণ্ডে নাম আসার পর সব লণ্ডভণ্ড হয়ে যায়। জাতীয় দলের হয়ে ওই বছরই সর্বশেষ মাঠে নামেন তিনি। এরপর নিষেধাজ্ঞা কাটিয়ে ঘরোয়া লিগ খেললেও জাতীয় দলে আর ফেরা হয়নি।

গত বছরের মার্চে প্রথম শ্রেনির ক্রিকেট থেকেও অবসরের ঘোষণা দেন আশরাফুল। গত বছরই আইসিসির লেভেল-৩ কোচিং সম্পন্ন করেছিলেন মোহাম্মদ আশরাফুল। এবার তাকে সেই স্বীকৃতি দিল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। এখন থেকে আইসিসির লেভেল-৩ কোচ হিসেবে কাজ করতে পারবেন সাবেক এই তারকা ক্রিকেটার।

আনুষ্ঠানিক স্বীকৃতি পাওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে দুটি ছবি প্রকাশ করেন মোহাম্মদ আশরাফুল। সেখানে সাবেক এই তারকা লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ, পরম করুণাময় আল্লাহর রহমতে, আমি এটা জানাতে পেরে আনন্দিত যে আমি আনুষ্ঠানিকভাবে আইসিসি লেভেল ৩ কোচ হিসেবে যোগ্যতা অর্জন করেছি।’

 

ক্যাপশনে আশরাফুল আরও লেখেন, ‘এই অর্জন আমার ক্রিকেটের প্রতি ভালোবাসা এবং ক্রমাগত উন্নতির প্রতি প্রতিশ্রুতির প্রমাণ। আমি আমার অভিজ্ঞতা শেয়ার করতে এবং অন্যদের তাদের পূর্ণ সম্ভাবনায় পৌঁছাতে অনুপ্রাণিত করার জন্য মুখিয়ে আছি। ইনশাআল্লাহ, আমি ক্রিকেটের উন্নয়ন এবং বিকাশে অবদান রাখতে আমার সর্বোচ্চ চেষ্টা করব।’

জাতীয় দলের হয়ে আশরাফুল ৬১ টেস্ট, ১৭৭ ওয়ানডে ও ২৩টি টি-টোয়েন্টি খেলেছেন। যেখানে ৯টি সেঞ্চুরিতে তিনি সাড়ে ৬ হাজারের ওপর রান করেছেন। পাশাপাশি স্পিন বোলিংয়ে ৪৭টি উইকেটেও পেয়েছেন তিনি।

Check Also

কপিল দেব-ইয়ান বোথামের রেকর্ডের সামনে সাকিব

শেরপুর নিউজ ডেস্ক : ব্যাটে বলে বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে সাকিব আল হাসান পার করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 − 3 =

Contact Us