সর্বশেষ সংবাদ
Home / বিদেশের খবর / দিল্লির নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন আতিশি মার্লেনা

দিল্লির নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন আতিশি মার্লেনা

 

শেরপুর নিউজ ডেস্ক :

দিল্লির রাজনীতিতে আজ এক নতুন অধ্যায়ের সূচনা হতে চলেছে। আম আদমি পার্টির (আপ) নেতা অরবিন্দ কেজরিওয়ালের পদত্যাগের পর, দিল্লির নতুন মুখ্যমন্ত্রী হিসেবে আতিশি মার্লেনার নাম ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় আপের পরিষদীয় দলের বৈঠকে দিলীপ পাণ্ডের প্রস্তাবে আতিশির নাম সর্বসম্মতভাবে সমর্থিত হয়। দলীয় সূত্র জানিয়েছে, আনুষ্ঠানিক ঘোষণা খুব শিগগিরই আসবে। খবর হিন্দুস্থান টাইমসের।

প্রতিবেদনটিতে বলা হয়- অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের সাবেক এ শিক্ষার্থী শিক্ষা, পূর্তসহ বেশ কয়েকটি মন্ত্রণালয়ের দায়িত্বে রয়েছেন। ৪৩ বছর বয়সী আতিশি প্রথম মন্ত্রী হন যখন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া আবগারি মামলায় গ্রেপ্তার হন। এরপর গ্রেপ্তার হন সঞ্জয় সিং এবং কেজরিওয়াল নিজেও। সংকটময় পরিস্থিতিতে আতিশি এবং অন্যান্য মন্ত্রীরা দক্ষতার সঙ্গে দিল্লির প্রশাসনিক দায়িত্ব পালন করে গেছেন।

কেজরিওয়াল ইতোমধ্যে জানিয়েছেন, তিনি আজ বিকেলে উপরাজ্যপাল বিনয় কুমার সাকসেনার কাছে তার পদত্যাগপত্র জমা দেবেন। তিনি নভেম্বর মাসে মহারাষ্ট্রের সঙ্গে দিল্লির বিধানসভা নির্বাচন আয়োজনের জন্য দাবি জানাবেন। এই দাবি গৃহীত হোক বা না হোক, আতিশি অন্তত ফেব্রুয়ারি ২০২৫ পর্যন্ত মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করবেন, কারণ তখনই দিল্লি বিধানসভার বর্তমান মেয়াদ শেষ হবে।

দিল্লি বিধানসভার মোট আসন সংখ্যা ৭০টি। সাম্প্রতিক নির্বাচনে আম আদমি পার্টি দুই-তৃতীয়াংশ আসন জিতেছিল, তবে লোকসভার ৭টি আসনই জিতেছিল বিজেপি। কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতা করেও আপ বিশেষ সুবিধা করতে পারেনি। এবার বিধানসভা নির্বাচনে কি ফলাফল আসবে, তা নিয়ে ইতোমধ্যেই রাজনৈতিক মহলে নানা জল্পনা শুরু হয়েছে।

এদিকে, কেজরিওয়ালের অনুপস্থিতিতে তার স্ত্রী সুনীতা দলের প্রচারের মূল নেতৃত্বে আসেন। বিধানসভা নির্বাচনে তিনি প্রার্থী হতে পারেন কিনা, তা নিয়েও নানা আলোচনা চলছে।

দিল্লির রাজনীতিতে আতিশির এই নতুন দায়িত্ব গ্রহণ এক গুরুত্বপূর্ণ পরিবর্তনের ইঙ্গিত দিচ্ছে। এবার দেখার বিষয়, তিনি কীভাবে দলের নেতৃত্ব এবং প্রশাসনিক দায়িত্ব দক্ষতার সঙ্গে পালন করতে পারেন।

Check Also

গাজায় যুদ্ধ নিয়ে যা বললেন কমলা হ্যারিস

  শেরপুর নিউজ ডেস্ক: দীর্ঘদিন ধরে চলতে থাকা গাজার যুদ্ধ নিয়ে চলছে নানা আলোচনা। সারা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 + 6 =

Contact Us