সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / পাঁচবিবি রেলস্টেশনে ট্রেন থামিয়ে ছাত্র-জনতার আন্দোলন

পাঁচবিবি রেলস্টেশনে ট্রেন থামিয়ে ছাত্র-জনতার আন্দোলন

 

শেরপুর নিউজ ডেস্ক:

জয়পুরহাটের পাঁচবিবি রেলস্টেশনে চিলাহাটী থেকে খুলনাগামী এক্সপ্রেস এবং নীলফামারী থেকে ঢাকাগামী নীলসাগর আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতির দাবিতে মানববন্ধন ও আন্দোলন কর্মসূচি পালন করেছেন ছাত্র-জনতা।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে পাঁচবিবি বণিক সমিতি ও ছাত্র-জনতার উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। বেলা ১১টা ৪৫ মিনিটে চিলাহাটি থেকে খুলনাগামী রূপসা এক্সপ্রেস ট্রেনটি প্রায় আধাঘণ্টা বিলম্বিত হয়ে পাঁচবিবি রেলওয়ে স্টেশনে পৌঁছালে আন্দোলনকারীরা ট্রেনের সামনে ব্যানার ও রেললাইনের ওপর স্লিপার তুলে দিয়ে যাত্রা বন্ধ করে দেন। তারা অনির্দিষ্ট সময়ের জন্য ট্রেনের চলাচল বন্ধ রাখার হুমকি দেন, যতক্ষণ না তাদের দাবি পূরণ হয়।

এই পরিস্থিতিতে ট্রেনের কার্যক্রম বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েন চিলাহাটী থেকে খুলনাগামী এক্সপ্রেস ট্রেনের শত শত যাত্রী। পরে আন্দোলনকারীরা রেলওয়ে কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসনের সঙ্গে বৈঠকে বসে। রেলওয়ে কর্তৃপক্ষের আশ্বাসে আন্দোলন কর্মসূচি প্রত্যাহার করে নিলে প্রায় ২ ঘণ্টা বিলম্বের পর আবার ট্রেনের কার্যক্রম স্বাভাবিক হয়।

আন্দোলন কর্মসূচির সমন্বয়ক মো. তাইজুল ইসলাম বলেন, আমরা দীর্ঘদিন ধরে ট্রেনের যাত্রা বিরতির দাবিতে রেলওয়ে কর্তৃপক্ষের কাছে আবেদন করেছি। কিন্তু তাদের কাছ থেকে কোনো সাড়া পাইনি। তাই আজ আমরা এই আন্দোলন করতে বাধ্য হয়েছি।

পাঁচবিবি রেলওয়ে স্টেশন মাস্টার জয়ন্ত চক্রবর্তী জানান, আন্দোলন শুরু হওয়ার পর ওই রুটে সব ট্রেন চলাচল বন্ধ ছিল। স্থানীয় প্রশাসন ও রেলওয়ে কর্তৃপক্ষ বিষয়টি অবগত হয়ে আন্দোলনকারীদের সঙ্গে আলোচনা করেন এবং তাদের দাবির প্রতি সাড়া দেয়ার আশ্বাস দেন।

এদিকে, আন্দোলন শেষে যাত্রীদের স্বাভাবিক জীবনে ফিরে আসার পর তারা সন্তুষ্টি প্রকাশ করেন।

Check Also

কেন গলায় ফাঁস দিল ৯ বছরের শিশু মেঘলা!

  শেরপুর নিউজ ডেস্ক : মাদারীপুরের ডাসারে গলায় ফাঁস দিয়ে মেঘলা (৯) নামে এক তৃতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 + six =

Contact Us