সর্বশেষ সংবাদ
Home / অর্থনীতি / ব্যাংকসহ বিভিন্ন খাত সংস্কারে সহায়তা করবে বিশ্বব্যাংক: অর্থ উপদেষ্টা

ব্যাংকসহ বিভিন্ন খাত সংস্কারে সহায়তা করবে বিশ্বব্যাংক: অর্থ উপদেষ্টা

শেরপুর নিউজ ডেস্ক:

অর্থ উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ জানিয়েছেন, ব্যাংকিং খাতে সংস্কারসহ অন্যান্য ক্ষেত্রে বিশ্বব্যাংক বাংলাদেশকে সহায়তা করবে। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সচিবালয়ে বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইসার সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা জানান।

মার্টিন রাইসার বলেন, বাংলাদেশের জন্য কিছু করার এটিই গুরুত্বপূর্ণ সময়। বিশেষ করে রিফর্ম করার জন্য দারুণ সময়। আমরা সহায়তা দিতে সক্ষম। কিন্তু কী পরিমাণ অর্থ সহায়তা করতে পারবো, তা জানানোর আগে বোর্ডের অনুমোদন লাগে।

তিনি বলেন, আগামী জুনের মধ্যে ২ বিলিয়ন ডলার কয়েক ধাপে দিতে পারি। কিছু বাজেট সাপোর্ট ও কিছু জ্বালানি খাতে সহায়তার জন্য দেয়া হবে।

অর্থ উপদেষ্টা বলেন, বিশ্বব্যাংকের বিভিন্ন প্রকল্প নিয়ে সংস্থাটির দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট ও তার টিমের সঙ্গে কথা বলেছি। বাজেট সাপোর্ট, জ্বালানি খাতে সহযোগিতা, ফার্টিলাইজার ইমপোর্ট, খাদ্য, বন্যা-পরর্বতী সহযোগিতা নিয়ে কথা হয়েছে। এছাড়া রোহিঙ্গা সাপোর্ট নিয়েও কথা হয়েছে। বিভিন্ন বিষয়ে আমরা যেসব প্রস্তাবনা দিয়েছি, সবগুলোর ব্যাপারে তারা খুবই ইতিবাচক।

ড. সালেহউদ্দিন আহমেদ আরো বলেন, আমরা ব্যাংকিং সেক্টরে যে রিফর্ম করেছি, এক্সপোর্ট ও প্রমোশনে আমাদের সহায়তা করবে। প্রাইভেট সেক্টরে বিনিয়োগ বাড়ানো, ব্যবসা-বাণিজ্যে অনেক ধরনের সমস্যা থাকে, সেগুলোর ব্যাপারে আমরা আলোচনা করেছি। তারা আমাদের সংস্কারে সহায়তা করবে এবং আমরা সহায়তা পাবো।

Check Also

বাংলাদেশকে ১০০ কোটি ডলার দেবে বিশ্বব্যাংক

  শেরপুর নিউজ ডেস্ক: আর্থিক খাত সংস্কারে বাংলাদেশকে প্রায় ১০০ কোটি ডলার ঋণ দিতে যাচ্ছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − 8 =

Contact Us