Home / দেশের খবর / আওয়ামী লীগের সময় সাংবাদিকরা স্বাধীনভাবে লিখতে পারেননি: দুলু

আওয়ামী লীগের সময় সাংবাদিকরা স্বাধীনভাবে লিখতে পারেননি: দুলু

শেরপুর নিউজ ডেস্ক: আওয়ামী লীগের সময় সাংবাদিকরা স্বাধীনভাবে লিখতে পারেননি বলে অভিযোগ করেছেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও সাবেক উপমন্ত্রী অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু। তিনি বলেন, কেউ সত্য লিখলে তার বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা দেওয়া হয়েছে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাতে শহরের কানাইখালী এলাকায় কুইন্স রেস্টুরেন্টে নাটোরে কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগের সময় কোনো সাংবাদিক স্বাধীনভাবে লিখতে পারেননি। তাদের কথা বলার অধিকার ছিল না। ডিজিটাল আইন দিয়ে আপনাদের লেখার অধিকার কেড়ে নেওয়া হয়েছিল। আপনারা নিরাপক্ষভাবে লিখতে পারেননি। অনেক নিরাপদ সাংবাদিককে মামলা দিয়ে হয়রানি করা হয়েছে। এই ডিজিটাল আইন দিয়ে সাংবাদিকদের সত্য লেখা বন্ধ করতে চেয়েছে। আমরা এ ডিজিটাল আইন অতি দ্রুত পরিবর্তন করার দাবি করছি।

বিএনপির এ নেতা বলেন, নাটোরকে নিয়ে আমার অনেক স্বপ্ন ছিল। নাটোরের রাস্তা-ঘাটের উন্নয়ন করে একটি আধুনিক নাটোর গড়ার ইচ্ছা ছিল। নাটোর স্টোডিয়ামকে আন্তর্জাতিক মানের স্টোডিয়াম করতে চেয়েছিলাম, কিন্তু সেই সুযোগ হয়নি। নাটোরের ওপর দিয়ে গ্যাস লাইন গেছে, কিন্তু নাটোরের মানুষ গ্যাস পাননি। আমার সময় যদি নাটোরের মানুষ গ্যাস না পেতেন, তাহলে আমি রাজনীতি ছেড়ে দিতাম। নাটোর হয়ে অন্য জেলায় গ্যাস যায়, নাটোর পাবে না তা কিভাবে হয়?

দুলু আরও বলেন, বিএনপির নাম দিয়ে যদি কেউ চাঁদাবাজি, ছিনতাই, লুট করে আমাকে বলবেন। আমি যদি তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে না পারি, তাহলে হাতে চুরি পরে রাজনীতি ছেড়ে দেবো। এ বিষয়ে কোনো আপস চলবে না। অন্যায়কারীর বিচার হবেই।

এসময় সাংবাদিকরা তাদের বক্তব্যে নাটোরের বিভিন্ন উন্নয়ন, ভবিষৎ পরিকল্পনার কথা তুলে ধরেন।

নাটোর জেলা বিএনপির আহ্বায়ক মো. শহিদুল ইসলাম বাচ্চুর সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্যে রাখেন- জেলা বিএনপির সদস্যসচিব রহিম নেওয়াজ, যুগ্ম আহ্বায়ক ফরহাদ আলী দেওয়ান শাহীন।

এসময় নাটোর সদর উপজেলা বিএরপির সভাপতি অধ্যক্ষ রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক ফয়সাল আলম আবুল ব্যাপারি, জেলা ছাত্রদলের সভাপতি মো. কামরুল ইসলামসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

Check Also

বায়তুল মোকাররমে দুই পক্ষের হাতাহাতি

শেরপুর নিউজ ডেস্ক: জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পুরনো ও নতুন খতিবের অনুসারীদের মধ্যে হাতাহাতির ঘটনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × four =

Contact Us