সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / বিশাল ব্যবধানে হার বাংলাদেশের

বিশাল ব্যবধানে হার বাংলাদেশের

শেরপুর নিউজ ডেস্ক: চেন্নাই টেস্টে বিশাল ব্যবধানে হেরে গেছে বাংলাদেশ। ৫১৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৩৪ রানে অলআউট হয়ে গেছে নাজমুল হোসেন শান্তর দল। এতে ২৮০ রানের বিশাল ব্যবধানে জয় নিশ্চিত হয়েছে ভারতের।

রোববার (২২ সেপ্টেম্বর) ৪ উইকেটে ১৫৮ রান নিয়ে চেন্নাই টেস্টের চতুর্থ দিনের খেলা শুরু করে বাংলাদেশ।

কঠিন সময়ে বাংলাদেশকে আশা দেখিয়েছিলেন সাকিব আল হাসান । কিন্তু ভক্তদের প্রত্যাশা পুরোপুরি পূরণ করতে পারেননি টাইগার অলরাউন্ডার। নাজমুল হোসেন শান্তর সঙ্গে ৪৮ রানের জুটি করে আউট হয়ে গেছেন সাকিব। ৫৬ বলে ২৫ রান করে সাজঘরে ফেরত যান টাইগার ব্যাটার।

৫২তম ওভারে রবীচন্দ্রন অশ্বিনকে ঠেকাতে যান সাকিব। কিন্তু তার ব্যাটের কানা ছুঁয়ে বল চলে যায় ব্যাকওয়ার্ড শর্ট লেগে দাঁড়ানো যসস্বি জয়সওয়ালের হাতে। এতে চতুর্থ দিনে প্রথম আর ইনিংসের পঞ্চম উইকেট হারায় বাংলাদেশ।

পিচে এসে টিকতে পারেননি নতুন ব্যাটার লিটন দাসও। ৫৫তম ওভারে রবীন্দ্র জাদেজার বলে স্লিপে রোহিত শর্মার হাতে ক্যাচ হন উইকেটরক্ষক ব্যাটার। ১০ বল খেলে মাত্র ১ রান করেন লিটন। উড়িয়ে মারতে গিয়ে আউট হন মেহেদী হাসান মিরাজ (১০ বলে ৮)।

সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন একটি সেঞ্চুরি আশা করছিলেন শান্তর কাছ থেকে। কিন্তু শেষ পর্যন্ত সুজনের সেই প্রত্যাশা পূরণ করতে পারলেন না শান্ত। সতীর্থদের সহায়তা না পেয়ে ধৈর্য হারান এই ব্যাটার। মারতে যান বড় শট। তাতেই গড়বড় করে ফেলেন বাংলাদেশ অধিনায়ক।

জাসপ্রিত বুমরাহর বলে উড়িয়ে মারতে গিয়ে এক্সটা কভার অঞ্চলে রবীন্দ্র জাদেজার হাতে ক্যাচ হন শান্ত। ১২৭ বলে ৮২ রান করেন তিনি।

এরপর আউট হয়ে যান তাসকিন আহমেদও (৪ বলে ৫)। ১৪ বলে ৭ রান করে জাদেজার বলে হাসান মাহমুদ বোল্ড হলে চেন্নাইয়ে ব্যর্থ মিশন শেষ হয় বাংলাদেশের।

এর আগে প্রথম ইনিংসে ৩৭৬ রান করে ভারত। অন্যদিকে প্রথম ইনিংসে মাত্র ১৪৯ রানে অলআউট হয় বাংলাদেশ।

 

Check Also

আইসিসির শাস্তির মুখে বাংলাদেশ

শেরপুর নিউজ ডেস্ক: ভারতের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে প্রথম তথা চেন্নাই টেস্টে দুর্দান্ত শুরু করেও মোমেন্টাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − 14 =

Contact Us