সর্বশেষ সংবাদ
Home / রাজনীতি / নতুন বাংলাদেশ বিনির্মাণে কাজ করার প্রত্যয় ১২ দলীয় জোটের

নতুন বাংলাদেশ বিনির্মাণে কাজ করার প্রত্যয় ১২ দলীয় জোটের

 

শেরপুর নিউজ ডেস্ক:

ঐক্যবদ্ধভাবে সব ষড়যন্ত্র মোকাবেলা করে নতুন বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছে ১২ দলীয় জোট। রবিবার (২২ সেপ্টেম্বর) বিকেল ৪টায় ১২ দলীয় জোটের অস্থায়ী কার্যালয়ে ৫ আগস্ট গণঅভ্যুত্থান উত্তর চলমান পরিস্থিতির ওপর জরুরী সভা অনুষ্ঠিত হয়।

সভায় জোট নেতারা বলেন, পতিত স্বৈরাচারের প্রেতাত্মা এবং বিদেশী শক্তির ইন্ধনে বাংলাদেশকে অস্থিতিশীল করার একটি গভীর ষড়যন্ত্র বিদ্যমান। দুইদিন আগে পার্বত্য জেলাগুলোতে যেই সহিংসতা হয়েছে তার দিকে ইঙ্গিত করে জোট নেতারা আরো বলেন, যে কোন মূল্যে ঐক্যবদ্ধভাবে এই অপশক্তির অপচেষ্টা রুখে দিতে হবে।

এছাড়া দেশে শান্তি শৃঙ্খলা ফিরিয়ে আনতে অন্তর্বর্তীকালীন সরকারের নিষ্ক্রিয়তার সুযোগে একটি পক্ষ দেশে নৈরাজ্য সৃষ্টি করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। নেতারা অন্তর্বর্তীকালীন সরকারকে কঠোর হস্তে এসব নৈরাজ্যকারীদের দমন করার আহ্বান জানান। নেতারা দেশের ভেতরে লুকিয়ে থাকা আগস্ট বিপ্লবের গণহত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জোর দাবি জানান।

নেতারা মনে করেন প্রশাসনের মধ্যে ঘাপটি মেরে লুকিয়ে থাকা পতিত স্বৈরাচারের দোসররা দেশকে অস্থিতিশীল করার ব্যাপারে সহায়ক ভূমিকা পালন করছে এবং অবিলম্বে প্রশাসনকে স্বৈরাচারের প্রভাব মুক্ত করে যোগ্য, সৎ এবং বঞ্চিত কর্মকর্তাদেরকে দেশ পরিচালনায় দায়িত্ব দিতে হবে।

নেতারা আরো বলেন, বাংলাদেশ স্বৈরাচার মুক্ত হলেও গণতন্ত্র এখনো নিরাপদ নয়। সভায় অন্তর্বর্তীকালীন সরকারকে স্বচ্ছতা, জবাবদিহিতা নিশ্চিতকরণ এবং কঠোর হস্তে নতুন বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাওয়ার আহ্বান জানানো হয়।

সভায় অন্তর্বর্তীকালীন সরকারকে নতুন বাংলাদেশ বিনির্মাণে সহযোগিতা করার প্রত্যয় ব্যক্ত করা হয়।

জোট প্রধান সাবেক মন্ত্রী জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- জোটের মুখপাত্র বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, জোটের সমন্বয়ক বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, জমিয়তে ওলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব মুফতি গোলাম মহিউদ্দিন ইকরাম, বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক নুরুল আমিন বেপারী, জাতীয় গণতান্ত্রিক পার্টি জাগপা‘র সহ-সভাপতি রাশেদ প্রধান, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান লায়ন মো. ফারুক রহমান, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান শামসুদ্দিন পারভেজ, ইসলামী ঐক্য জোটের মহাসচিব আব্দুল করিম, ইসলামিক পার্টির মহাসচিব আবুল কাশেম, প্রগতিশীল জাতীয়তাবাদী দল পিএনপির চেয়ারম্যান ফিরোজ মোহাম্মদ লিটন ও নয়া গণতান্ত্রিক পার্টির সভাপতি এম এ মান্নান।

আরো উপস্থিত ছিলেন- জাতীয় দলের মহাসচিব রফিকুল ইসলাম, লেবার পার্টির মহাসচিব আমিনুল ইসলাম, কল্যাণ পার্টির মহাসচিব আবু হানিফ, জমিয়তে উলামায়ে ইসলামের সাংগঠনিক সম্পাদক মুফতি জাকির হোসেন, ইসলামী ঐক্য জোটের সিনিয়র সহ-সভাপতি শওকত আমিন, নয়া গণতান্ত্রিক পার্টির মহাসচিব ইমরুল কায়েস।

Check Also

প্রতিশোধ প্রতিহিংসার জন্ম দেয়: জামায়াত আমির

    শেরপুর নিউজ ডেস্ক : বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, ‘আমরা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + fifteen =

Contact Us