সর্বশেষ সংবাদ
Home / আইন কানুন / বন্ধ হওয়া সিএসবি টেলিভিশনের সম্প্রচারে আসতে বাধা নেই

বন্ধ হওয়া সিএসবি টেলিভিশনের সম্প্রচারে আসতে বাধা নেই

শেরপুর নিউজ ডেস্ক:

বেসরকারি সিএসবি টেলিভিশন সম্প্রচার বন্ধ করার সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট।এক সম্পূরক আবেদনের পরিপ্রেক্ষিতে আজ সোমবার হাইকোর্টের বিচারপতি কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি কাজী জিনাত হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

এই আদেশের ফলে সিএসবি টিভির সম্প্রচারে আসতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্ট বারের সভাপতি ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন।

এর আগে ২০০৯ সালের ৯ ফেব্রুয়ারি বেসরকারি টেলিভিশন চ্যানেল সিএসবির সম্প্রচার বন্ধ ও ফ্রিকোয়েন্সি লাইসেন্স বাতিল কেন অবৈধ ঘোষণা করা হবে না- তার কারণ দর্শাতে সরকার ও বিটিআরসির প্রতি রুল জারি করেন হাইকোর্ট। তখন বিএনপির প্রভাবশালী নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরীর ছেলে, ফোকাস মাল্টিমিডিয়া কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ফজলুল কাদের চৌধুরী ফাইয়াজের করা রিট আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন (অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি) ও বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

তৎকালীন সরকারের তথ্য সচিব এবং বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যানকে পরবর্তী চার সপ্তাহের মধ্যে এ রুলের জবাব দিতেও তখন বলা হয়। সাবেক তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৭ সালের ৬ সেপ্টেম্বর সিএসবির সম্প্রচার বন্ধ ঘোষণা করা হয়। সিএসবিই ছিল বাংলাদেশের প্রথম সংবাদভিত্তিক টেলিভিশন চ্যানেল।

Check Also

অন্তর্বর্তীকালীন সরকার কোনো রাজনৈতিক দলের নয় : অ্যাটর্নি জেনারেল

শেরপুর নিউজ ডেস্ক: অ্যাটর্নি জেনারেল এড. মো. আসাদুজ্জামান বলেছেন, ফ্যাসিবাদের দোসররা এখনও বিচারবিভাগের গুরুত্বপূর্ণ জায়গায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − six =

Contact Us