সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / নন্দীগ্রাম / নন্দীগ্রামে এবার ৪৫ টি মন্ডপে দুর্গাপূজার প্রস্তুতি চলছে

নন্দীগ্রামে এবার ৪৫ টি মন্ডপে দুর্গাপূজার প্রস্তুতি চলছে

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার নন্দীগ্রামে এবছর ৪৫টি মন্ডপে দূর্গা পুজার প্রস্তুতি শুরু হয়েছে। হিন্দু সম্প্রদায়ের বৃহৎ উৎসব দুর্গাপুজাকে সামনে রেখে ব্যস্ত সময় পার করছে কারুশিল্পীরা। হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান শারদীয় উৎসব দুর্গাপূজা এবার ৯ অক্টোবর (বুধবার) থেকে শুরু হবে, আর শেষ হবে ১২ই অক্টোবর (শনিবার)। উৎসব চলবে ৪দিন ধরে। এবছর নবমী ও বিজয়া দশমী পুজা একই দিনে পরেছে। আর এই উৎসবকে ঘিরে দেশের অন্যান্য স্থানের ন্যায় বগুড়ার নন্দীগ্রামেও চলছে ব্যাপক প্রস্তুতি। মন্ডপে মন্ডপে চলছে প্রতিমা তৈরীর কাজ। সেই সঙ্গে প্রতিবারের ন্যায় প্রতিটি পূজা মন্ডপের সামনে বিভিন্ন আকর্ষনীয় সাজে নির্মাণ করা হচ্ছে এক একটি সৌন্দর্য বর্ধন গেট।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, এবার উপজেলার ১টি পৌরসভাসহ ৫টি ইউনিয়নে ৪৫টি স্থানে শারদীয় দূর্গাপূজা অনুষ্ঠিত হবে। সেগুলো হলো ধুন্দার, দাসগ্রাম, বুড়ইল, রনবাঘা, আলাইপুর, হাটুয়া, সিমলা, আলাইপুর দক্ষিণ পাড়া, পারনাগরকান্দি, নাগরকান্দী, মুলকুরী, মহাকুড়ি, মাটিহাস, গনকপুকুর, মাটিহাস পূর্বপাড়া, মাটিহাস শিববাড়ী, মাটিহাস মহন্ত পাড়া, মাটিহাস দক্ষিণ পাড়া, ছোট কঞ্চি, ছোট কঞ্চি রাজবিহারী বৃকঞ্চি পাথারীয়া, বৃকঞ্চি দক্ষিণ পাড়া, চৌদিঘী, বামন গ্রাম, আমড়া গোহাইল, কয়ার পাড়া, চককয়া, চাঁনপুর উত্তর পাড়া, চাঁনপুর দক্ষিণ পাড়া, চাঁনপুর পূর্বপাড়া, থালতা থালতেশরী, হাটকড়ই,পুনাইল, কল্যান নগর,মালঞ্চী, কাথম, চাকলমা,গুন্দইল মধ্যপাড়া, গুন্দইল উত্তরপাড়া, বৈলগ্রাম মোদকপাড়া, নন্দীগ্রাম রাধাগোবিন্দ মন্দির, নন্দীগ্রাম বারোয়ারী মন্দির, কালিকাপুর, নন্দীগ্রাম কলেজ পাড়াসহ ৪৫ টি স্থানে অনুষ্ঠিত হবে। তবে উপজেলা প্রশাসন যে কোন অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় সচেষ্ট রয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

উপজেলা পুজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ জানিয়েছেন, প্রতিমা তৈরির কাজ শুরু হয়েছে এবং প্রায় শেষের দিকে। এখন শুধু রং করা বাঁকি আছে। এ প্রসঙ্গে বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ নন্দীগ্রাম উপজেলা শাখার সাধারণ সম্পাদক শ্রী সুকুমার চন্দ্র সরকার বলেন, সবচেয়ে বড় উৎসব দূর্গা পুজা উপলক্ষে সব হিন্দুধর্মীয় নারী-পুরুষরা এবার ব্যাপক আনন্দ উল্লাস করবে বলে মনে করেন তিনি।

Check Also

নন্দীগ্রামে বুড়ইল ইউনিয়ন বিএনপির কর্মী সভা অনুষ্ঠিত

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধিঃ দলীয় নেতা কর্মীদের সু-সংগঠিত করার লক্ষে বগুড়ার নন্দীগ্রাম উপজেলার ১নং বুড়ইল ইউনিয়ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 2 =

Contact Us